আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য পাকিস্তান নিরাপদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০৫

দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে নানা পদক্ষেপ হাতে নিচ্ছে পাকিস্তান। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চলতি আসরের দুটি ম্যাচ লাহোরে অনুষ্ঠিত করার পরিকল্পনা করেছে বোর্ড।ম্যাচ দুটিতে খেলার সম্মতি জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। সেইসঙ্গে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য পাকিস্তান নিরাপদ বলে দাবি করেছেন তিনি।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা টিমের ওপর জঙ্গি হামলার পর পাকিস্তানে ক্রিকেট নিষিদ্ধ। সংযুক্ত আরব আমিরাতের ভেন্যুগুলো হোমগ্রাউন্ড হিসেবে ব্যবহার করছে তারা। তবে তাতে দেশের ক্রিকেটের খুব একটা লাভ হচ্ছে না। পরিপ্রেক্ষিতে ঘরের মাঠে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে মরিয়া পিসিবি।

পাকিস্তানে সফর করেছে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ। পিএসএলের গেল আসরের ফাইনালও হয়েছে সেখানে। এবারও সেরকমই চিন্তা আছে বোর্ডের। গেল বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠেছে পিএসএল-২০১৯। আসছে ৯ ও ১০ মার্চ টুর্নামেন্টের দুটি ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হবে। ডি ভিলিয়ার্স মনে করেন, তার অংশগ্রহণ বিশ্বসেরা খেলোয়াড়দের পাকিস্তানে খেলতে উদ্বুদ্ধ করবে।

বিবিসিকে দেয়া সাক্ষাতকারে ডি ভিলিয়ার্স বলেন, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্যোগের অংশ হিসেবে আমি সুযোগটি পাচ্ছি। কয়েক বছর আগে সেখানে যেতে ইচ্ছুক ছিলাম না। কারণ, আমরা সবাই চিন্তিত ছিলাম। তবে আমি মনে করছি, সেখানে যাওয়ার এটাই সঠিক সময়। আশা করি, সবকিছু উপভোগ করব। সেই সঙ্গে গোটা বিশ্বকে প্রমাণ করে দেখাতে পারব সফরের জন্য এক সময়ের সন্ত্রাস কবলিত দেশটি এখন নিরাপদ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ