আজকের শিরোনাম :

আবাহনীকে টপকে ফের শীর্ষে বসুন্ধরা কিংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৮

প্রিমিয়ার লিগের শিরোপা জেতার স্বপ্ন নিয়ে মৌসুম শুরু করে বসুন্ধরা কিংস। একের পর এক জয় দিয়ে এগিয়ে যাচ্ছে তারা। পাঁচ ম্যাচ খেলে সবক’টি ম্যাচে জয় পেয়েছে তারা। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) নিজেদের হোম ভেন্যু নীলফামারীতে তারা ১-০ গোলে রহমতগঞ্জকে হারিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।লিগে শতভাগ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই এগিয়ে চলছে নবাগতরা।

লিগে পয়েন্ট না হারানো একমাত্র দল বসুন্ধরা কিংস। নিজেদের পঞ্চম ম্যাচ জিততে অবশ্য বেশ কষ্ট হয়েছে দলটির। পেনাল্টি গোলে ধরে রেখেছে জয়ের ধারাবাহিকতা।গোলটি করেছেন কিরগিজ মিডফিল্ডার বখতিয়ার।

মাঝ মাঠ থেকে আলমগীর রানা লম্বা পাস দিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোসকে। তিনি বক্সে বল ধরার চেষ্টা করতেই পেছন থেকে ফাউল করেন রহমতগঞ্জের নাইজেরিয়ান ডিফেন্ডার মানডে। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে গোল করেন বখতিয়ার।

দিনের অন্য খেলায় নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামকে এবার হোম ভেন্যু বানিয়েছে বিজেএমসি ও নোফেল স্পোর্টিং ক্লাব। লিগের নতুন এ ভেন্যুতে লড়াইটাও হয়ে গেলো দুই স্বাগতিকের মধ্যে। সে লড়াইয়ে কেউ হারেনি। গোলশূণ্য ড্র হয়েছে বিজেএমসি ও নোফেলের মধ্যেকার ম্যাচটি।

এ লড়াইয়ের আগে ৫ ম্যাচে ১ পয়েন্ট ছিল বিজেএমসির। সমান পয়েন্ট ছিল এক ম্যাচ কম খেলা নোফেল স্পোর্টিং ক্লাবেরও। দুই দল পয়েন্ট ভাগাভাগি করায় পড়ে থাকলো লিগ টেবিলের তলানীতে। এক ম্যাচ কম খেলা নোফেল ১২তম স্থানে, বিজেএমসির অবস্থান ১৩তে।

প্রিমিয়ার লিগের এবারের আসরে এই দুই দলের কেউই এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি। জয় না দেখা আরেকটি দল রহমতগঞ্জ। নোফেল স্পোর্টিং ক্লাব এবার প্রিমিয়ার লিগে নবাগত। গত মৌসুমে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ রানার্সআপ হয়ে প্রিমিয়ারে উঠেছে নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর মিলে গঠিত নতুন এ ফুটবল ক্লাবটি।

পাঁচ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস টেবিলের শীর্ষে। আবাহনীর পয়েন্ট ১৫ হলেও তারা এক ম্যাচ বেশি খেলেছে বসুন্ধরা কিংসের চেয়ে। ৬ ম্যাচে তৃতীয় হারে রহমতগঞ্জ ৩ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ