আজকের শিরোনাম :

বিশ্বের সেরা পাঁচ জনের একজন মুস্তাফিজ: কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৮

বিশ্বকাপের আগে সব দলগুলোই নিজেদের ঝালিয়ে নিতে ব্যস্ত সময় পার করছে। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল দিয়ে বছর শুরু করেছেন। ব্যস্তসূচির কারণে কোনও বিশ্রাম ছাড়াই নিউজিল্যান্ড সফরে টাইগাররা। বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল।

ম্যাচের আগের দিন মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশ কোচ স্টিভ রোডস প্রসঙ্গটি টেনে আনলেন। 
কোচ বলেন, বিপিএল খুব কঠিন একটা টুর্নামেন্ট। এই টুর্নামেন্টটা খেলোয়াড়দের শরীরের ওপর যথেষ্ট প্রভাব রেখে গেছে। এটির কারণে নিউজিল্যান্ড সফরের প্রস্তুতিটাও খুব আদর্শ প্রস্তুতি হয়নি। আমি এখন কেবল এটাই বিশ্বাস করি নির্দিষ্ট দিনে আমার খেলোয়াড়রা প্রমাণ দেবে যে ভালো ক্রিকেট তারাও খেলতে জানে।’ কঠিন কন্ডিশনে খেলতে নামার আগেই দুসংবাদ পেয়েছে সফরকারীরা। 

দলের সবচেয়ে সেরা খেলোয়াড় সাকিব আল হাসানের সার্ভিস পাওয়া যাচ্ছে না। ইনজুরির কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তিনি বললেন, সাকিবের না থাকা আমাদের জন্য অবশ্যই বড় ধাক্কার। কারণ বিশ্বে সাকিবের মতো খেলোয়াড়ের বড়ই অভাব।

দলের সবচেয়ে বড় তারকাকে না পেলেও মুস্তাফিজুর রহমানকে নিয়ে পরিকল্পনা রয়েছে রোডসের। দ্য ফিজের সাম্প্রতিক ফর্ম টাইগারদের জন্য ইতিবাচক উল্লেখ করে কোচ বলেন, ‘আমার মনে হয়, সাদা বলে যে কোনো দলই তাকে (মুস্তাফিজ) নিতে চাইবে। ওয়ানডেতে সেরা পাঁচজনের মধ্যে একজন সে।ইনিংসের শেষদিকে যখন চাপ থাকে, তখনকার জন্যও সে খুব ভালো পারফর্মার। যে কোনও দলের বিপক্ষে খেলার আগে, মুস্তাফিজ বড় একটা ফ্যাক্টর।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ