আজকের শিরোনাম :

বিমানচালককে খুঁজতে তহবিলে অর্থদান করলেন এমবাপে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৮

ফ্রেঞ্চ লিগে খেলা আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালা যেই বিমান দুর্ঘটনায় মারা গেছেন, সেই বিমানের চালক ডেভিড ইবটসনকে খুঁজে বের করার জন্য তৈরি করা তহবিলে ২৭ হাজার পাউন্ড দান করেছেন ফরাসি ফুটবল তারকা কিলিয়ান এমবাপে।

ফ্রান্সের নঁতে থেকে যুক্তরাজ্যগামী যে বিমানটি ২১ জানুয়ারি গোয়ের্নসের কাছে দুর্ঘটনার শিকার হয়, সেই বিমানের চালক ছিলেন ডেভিড ইবটসন।

দুর্ঘটনার বেশ কয়েকদিন পর সমুদ্রের তলদেশ থেকে ফুটবলার এমিলিয়ানো সালার মরদেহ উদ্ধার করা হলেও ইবটসনের দেহ এখনো খুঁজে পাওয়া যায়নি।

ইবটসনকে খোঁজার জন্য তৈরি করা তহবিলে রবিবার পর্যন্ত প্রায় ১ লাখ ৩০ হাজার পাউন্ড পরিমাণ অর্থ সংগৃহীত হয়।

সংগ্রহকারীদের লক্ষ্য অন্তত ৩ লাখ পাউন্ড সংগ্রহ করা।

বিশ্বকাপজয়ী ফরাসী ফুটবলার কিলিয়ান এমবাপে ছাড়াও তহবিলে অর্থ দান করেছেন ইংল্যান্ড ফুটবল দলের সাবেক অধিনায়ক গ্যারি লিনেকার।

ফরাসি ক্লাব নঁতে থেকে ইংলিশ ক্লাব কার্ডিফ সিটিতে এমিলিয়ানো সালার ট্রান্সফারের খবর প্রকাশিত হওয়ার দুদিন পরই বিমান দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

দুর্ঘটনার পর ২৪ জানুয়ারি সমুদ্রের নিচে খোঁজ সমাপ্ত ঘোষণা করে কর্তৃপক্ষ।

এর পর সালার এজেন্ট ৩ লাখ ২৪ হাজার পাউন্ড তহবিল সংগ্রহ করে ব্যক্তিগতভাবে আবারও তার দেহ খুঁজে বের করার উদ্যোগ নেয়ার পর পাওয়া যায় ফুটবলারের মরদেহ।

বিমানচালক ইবটসনের পরিবারও এবার সে রকম একটি ব্যক্তিগত পর্যায়ের অনুসন্ধান পৃষ্ঠপোষকতা করার জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে সামাজিক মাধ্যমে প্রচার চালাচ্ছেন।

ইবটসনের পরিবার লিখেছে, ‘তিনি (ইবটসন) একা রয়েছেন, এ বিষয়টি আমরা মেনে নিতে পারছি না। আমরা তাকে ঘরে নিয়ে আসতে চাই যেন তাকে আমরা চিরনিদ্রায় সমাধিস্থ করতে পারি।’
খবর বিবিসি

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ