আগুয়েরোর হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে দিল সিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫৮

ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়াম যেন প্রতিপক্ষের জন্য মূর্তিমান আতঙ্কে রূপ নিচ্ছে। যেখানে সবচেয়ে বড় ত্রাসের নাম আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। এক ম্যাচ আগেই আর্সেনালকে ৩-১ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন আগুয়েরো।

সপ্তাহ ঘুরে চেলসির বিপক্ষে ম্যাচেও একই কীর্তি গড়লেন ৩০ বছর বয়সী এ তারকা। প্রিমিয়ার লিগে আগুয়েরোর ১১তম হ্যাটট্রিকে মাউরিজিও সারির দলকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার দল। ম্যাচে জোড়া গোল করেছেন রহিম স্টার্লিং, ইল্কায় গুন্ডগন করেন অন্য গোলটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে আগুয়েরোর ১১টির চেয়ে বেশি হ্যাটট্রিক নেই অন্য কোনো ফুটবলারের। এতদিন ধরে সমান ১১ হ্যাটট্রিক নিয়ে এ রেকর্ডের শীর্ষে এককভাবে ছিলেন কিংবদন্তি ফুটবলার অ্যালেন শিয়েরার। ম্যান সিটির হয়ে সবমিলিয়ে ১৫তম হ্যাটট্রিক করা আগুয়েরো লিগে আর মাত্র ১টি হ্যাটট্রিক করলেই এককভাবে চূড়ায় বসবেন।

ঘরের মাঠে ম্যাচের ২৫ মিনিটের মধ্যেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল সিটি। চতুর্থ মিনিটে গোল-উৎসবের শুরুটা করে দিয়েছিলেন স্টার্লিং। ১৩ ও ১৯ মিনিটে আগুয়েরো করেন দুই গোল। ২৫ মিনিটে ব্যবধান আরও বাড়ান গুন্ডগন।

বিরতির পর ৫৬ মিনিটে পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন আগুয়েরো। ঘরের মাঠে আগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলে জয়ে ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। আর ৮০ মিনিটে নিজের দ্বিতীয় ও চেলসির জালে ষষ্ঠ পেরেকটি ঠুকে দেন ইংলিশ ফরোয়ার্ড স্টার্লিং।

এ জয়ে সমান ৬৫ পয়েন্ট হলেও লিভারপুলের সঙ্গে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। তবে লিভারপুলের (২৬) চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে তারা (২৭)। টটেনহাম ৬০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food