বিলবাওয়ে হোঁচট খেল বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৬

লা লিগায় ফের হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে গোলশূন্য ড্র করেছে আর্নেস্তো ভালভার্দের দল।

পুরো ম্যাচেই ছন্নছাড়া ফুটবল খেলা বার্সেলোনাকে এ দিন ড্র এনে দিয়েছেন অতিমানবীয় গোলকিপিং করা মার্ক টের স্টেগান। কোপা দেল রে’র ম্যাচে রিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্রসহ টানা ৩ ম্যাচ ধরে জয়হীন রইল বার্সেলোনা।

ম্যাচের শুরুতে বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ানো বিলবাও ১১ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায়। মাঝমাঠে আর্তুরো ভিদাল বল হারালে দ্রুত পাল্টা আক্রমণে গিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার ইউরি বের্চিচের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৭তম মিনিটে ডি-বক্সের কিনারা থেকে স্প্যানিশ মিডফিল্ডার মার্কেল সুসায়েতার জোরালো শট দারুণ নৈপুণ্যে বাঁ হাত দিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ২৪তম মিনিটে গোলরক্ষক বরাবর বাইসাইকেল কিক নেন রাউল গার্সিয়া।

২৬তম মিনিটে নেলসন সেমেদোকে আটকাতে এগিয়ে যান বিলবাও গোলরক্ষক। সেই সুযোগে আলগা বল পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে মেসির নেওয়া শট ক্রসবারের উপরের অংশে লাগে।

দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে বার্সেলোনা। কিন্তু কোনো সুযোগই পাচ্ছিল না তারা। উল্টো ৮২তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন ইনাকি উইলিয়ামস। তবে অরক্ষিত এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন টের স্টেগেন।

যোগ করা সময়ের প্রথম মিনিটে বিলবাওয়ের স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে। তবে প্রতিপক্ষে এক জন কম থাকার সুযোগ বাকি সময়ে কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।

২৩ ম্যাচে বার্সেলোনার ৫১ পয়েন্ট, রিয়াল মাদ্রিদের ৪৫ পয়েন্ট। ৪৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food