বাটলার-স্টোকসের ব্যাটে প্রতিরোধ ইংল্যান্ডের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৩

প্রথম দুই টেস্ট হেরে এরই মধ্যে সিরিজ খুইয়ে বসেছে ইংল্যান্ড ক্রিকেট দল। সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে শেষ ম্যাচ জিতে তাদের হোয়াইটওয়াশ করার মিশনে নেমেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

সে পথে ম্যাচের প্রথম দিনের শুরুটাও দুর্দান্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে বেন স্টোকস ও জস বাটলারের ফিফটিতে সেন্ট লুসিয়া টেস্টে ঘুরে দাঁড়িয়েছে ইংলিশরা।

সিরিজের তৃতীয় টেস্টে প্রথম দিনের ৮৩ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৩১ রান। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১২৪ রানের জুটিতে স্টোকস ৬২ ও বাটলার ৬৭ রানে অপরাজিত আছেন।

ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল প্রথম দুই ম্যাচ জয়ে সিরিজ নিশ্চিত করা ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ঘণ্টা নিরাপদেই পার করে দেন দুই ইংলিশ ওপেনার ররি বার্নস ও কিটন জেনিংস।

পানি পানের বিরতির পর প্রথম বলেই ৩০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন এই টেস্টে নিষিদ্ধ জেসন হোল্ডারের জায়গায় খেলতে নামা কিমো পল। স্লিপে ক্যাচ দেওয়ার আগে ৪৩ বলে ৮ রান করেন জেনিংস।

লাঞ্চের আগে আর কোনো বিপদ হতে দেননি বার্নস ও জো ডেনলি। দ্বিতীয় সেশনে বার্নস পলের বলে এলবিডব্লিউ হন ব্যক্তিগত ২৯ রানে, ১০৩ বলে। এরপর ডেনলি (৫০ বলে ২০) আর অধিনায়ক জো রুটও (৫৪ বলে ১৫) উইকেটে থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি।

চা বিরতির আগে তখন ১০৭ রানেই ৪ উইকেট হারিয়ে ভীষণ চাপে ইংল্যান্ড। সফরকারীরা সেই চাপ সামলে ওঠে স্টোকস ও বাটলারের ব্যাটে। শেষ সেশনের পুরোটাই কাটিয়ে দেন এই দুই ব্যাটসম্যান।

স্টোকস ৮৪ বলে তুলে নেন ফিফটি। এরপরই ৫২ রানে বোলার আলজেরি জোসেফকে ফিরতি ক্যাচ দিয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। মাঠ ছেড়ে বেরিয়েও গিয়েছিলেন। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, ওভার স্টেপিং করেছিলেন জোসেফ! ব্যাটসম্যানকে আবার ডেকে পাঠান আম্পায়ার।

স্টোকসের পর ফিফটি তুলে নেন বাটলারও। এই দুজনের ব্যাটেই দ্বিতীয় দিনে বড় সংগ্রহের স্বপ্ন দেখছে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ড।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ