আজকের শিরোনাম :

এ কেমন রান আউট!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৪৭

এটা ঠিক ক্রিকেটে রানই মূল কথা। কিন্তু ক্রিকেট মাঠে রান নেয়া ছাড়াও কতো ঘটনাই তো ঘটে। কাঙ্খিত-অনাকাঙ্খিত ঘটনায় ভরপুর বলেই ক্রিকেটকে বলা হয় 'গৌরবময় অনিশ্চয়তা'র খেলা। ক্রিকেট কতোটা অনিশ্চিত খেলা সেটা বিগ ব্যাশের সিডনি থান্ডার্স ও মেলবোর্ন রেনেগেডসের মধ্যকার ম্যাচের একটি ঘটনায় তা আরেকবার দেখা গেল।

মেলবোর্নের দেওয়া ১৪১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে সুবিধা করতে পারছিল না সিডনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে একটা সময় বড় বিপদেই পড়ে যায় দলটি। তখন দ্রুত গতিতে রান তুলতে গিয়ে ঘটল ওই অদ্ভুত ঘটনা।

মেলবোর্নের পেসার হ্যারি গার্নের বলে এক রান চুরি করে নিতে চেয়েছিলেন সিডনির গুরিন্দর সাধু। নন-স্ট্রাইকিং প্রান্তে থাকা জোনাথন কুক ও সাধু যেভাবে দৌড় দিয়েছিলেন মনে হচ্ছিল, আরামসেই রানটা হয়ে যাবে। কিন্তু তা না হয়ে উল্টো রান আউট কুক।

বলের দিকে তাকিয়ে দৌড়াচ্ছিলেন সাধু। অপর দিক থেকে সোজা দৌড়াচ্ছিলেন জোনাথন কুক। এদিকে উইকেটের মাঝামাঝি থাকা বল ধরতে ছুটে যাচ্ছিলেন বোলার। তিনজনের এই প্রচেষ্টায় তালগোল পাকিয়ে সামনা-সামনি ধাক্কা লেগে গেলেন কুক ও সাধু। এদিকে বোলার হ্যারি গার্নেও মাটিতে পড়ে যান। তবে হ্যারি গার্নে পরে যান বলের কাছেই।

হ্যারির হাতে যখন বল তখনও উঠে দাঁড়ানোর অবস্থায়ও যেতে পারেননি সিডনির দুই ব্যাটসম্যান কুক ও সাধু। ফলাফল কুক রান আউট! ভুতুড়ে এই রান আউটের ম্যাচে শেষ পর্যন্ত ২৮ রানের জয় পেয়েছে রেনেগেডস।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ