আজকের শিরোনাম :

জুভেন্টাসকে রুখে দিল পার্মা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৮

শক্তিশালী জুভেন্টাসের বিপক্ষে তাদেরই মাঠে সমানেতালে লড়াই করল পার্মা। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে তার পরও জয়ের পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু শেষ মুহূর্তে গোল হজম করে বসল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। শনিবার রাতে সেরি আ’তে ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়। 

গত রবিবার লিগে লাৎসিওর বিপক্ষে জুভেন্টাসের পারফরম্যান্স ছিল না প্রত্যাশিত। তার পরও শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছিল তারা। তিন দিন পর বাজে খেলে আতালান্তার কাছে ৩-০ গোলে হেরে ছিটকে যায় ইতালিয়ান কাপ থেকে।

শনিবার রাতে পার্মার বিপক্ষেও লিগ চ্যাম্পিয়নদের শুরুর পারফরম্যান্স ছিল হতাশাজনক। ৩৪তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় তারা। তবে সামি খেদিরার শট লাগে পোস্টে। ২ মিনিট পরেই কিছুটা সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় দলটি। বাঁ দিক থেকে রোনালদোর জোরালো শট প্রতিপক্ষের এক জনের পায়ে বাধা পেলেও বল ঠিকই ঠিকানায় পৌঁছায়।

বিরতির আগে দুই মিনিটের ব্যবধানে দুটি সুযোগ পেয়েছিল জুভেন্টাস। ১০ গজ দূর থেকে মারিও মানজুকিচের নেওয়া শট রুখে দেন গোলরক্ষক। এর পর পাল্টাআক্রমণে রোনালদোর কোনাকুনি শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৫৮তম মিনিটে খেদিরার আরেকটি শট পোস্টে লেগে ফেরে। চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করা গোল পায় তারা। জার্মান এ মিডফিল্ডারের গোলমুখে বাড়ানো ক্রসে বল রোনালদের মাথা ছুঁইয়ে চলে যায় দানিয়েলে রুগানির কাছে। বাঁ পায়ের ভলিতে বল জালে পাঠান ইতালিয়ান এ ডিফেন্ডার।

৭৪তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে জোরালো হেডে ব্যবধান কমান ইতালিয়ান মিডফিল্ডার আন্তোনিও বারিল্লা। ২ মিনিট পর রোনালদোর নৈপুণ্যে আবারও দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় লিগ চ্যাম্পিয়নরা। ডানদিক থেকে ক্রোয়াট ফরোয়ার্ড মানজুকিচের ক্রসে অনেকটা লাফিয়ে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

৭৪তম মিনিটে আবারও ব্যবধান কমিয়ে ম্যাচে ফেলে অতিথিরা। ছোট ডি-বক্সে সতীর্থের পাস পেয়ে দারুণ ফ্লিকে গোলটি করেন কোত দি ভোয়ার ফরোয়ার্ড জার্ভিনিয়ো। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সতীর্থের কাট-ব্যাক পেয়ে জোরালো শটে স্কোরলাইন ৩-৩ করে ফেলেন তিনি।

২২ ম্যাচে ১৯ জয় ও ৩ ড্রয়ে শীর্ষে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৬০। ৯ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৪০।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ