আজকের শিরোনাম :

হোল্ডারের ডাবল সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের রানের পাহাড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০১৯, ১২:০২

অধিনায়ক জেসন হোল্ডারের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড়ে ওয়েস্ট ইন্ডিজ। ইতিহাসের মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে ৮ নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি করেছেন হোল্ডার। ডাওরিচের সঙ্গে তার ৩০০ ছোঁয়া জুটিতে ঘোর বিপদে ইংল্যান্ড।

৬ উইকেটে ৪১৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। ৬২৮ রানের টার্গেটে নেমে ইংলিশরা তৃতীয় দিন শেষ করেছে বিনা উইকেটে ৫৬ রানে। শেষ দুই দিনে ১০ উইকেট হাতে থাকা ইংল্যান্ডের জয়ের জন্য দরকার আরও ৫৭২ রান।

প্রথম ইনিংসে ক্যারিবীয়দের করা ২৮৯ রানের জবাবে মাত্র ৭৭ রানে অলআউট হয় ইংল্যান্ড।

দল ১২০ রানে ৬ উইকেট হারানোর পর জুটি বেধেছিলেন হোল্ডার ও ডাওরিচ। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ২৯৫ রান। সপ্তম উইকেটে, যা সর্বকালের তৃতীয় সর্বোচ্চ রান।

৬০ বলে ফিফটি স্পর্শ করেছিলেন হোল্ডার। ৯৯ বলে ছুঁয়ে ফেলেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। ডাওরিচ সেঞ্চুরি করেন ১৯৮ বলে। তারও এটি তৃতীয় সেঞ্চুরি। হোল্ডার অবশ্য ততক্ষণে পৌঁছে যান ডাবল সেঞ্চুরির কাছাকাছি। ২২৯ বলে দুইশ করে গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড।

সব মিলিয়ে দ্রুততম ডাবল সেঞ্চুরিতে ডি সিলভার পাশে নাম তার। ২০০২ সালে বাংলাদেশের বিপক্ষে কলম্বোতে ২২৯ বলে ডাবল সেঞ্চুরি করেছিলেন লঙ্কান কিংবদন্তি। হোল্ডারের ২২৯ বলে ২০২ রানের অপরাজিত ইনিংসে চার ২৩টি, ছক্কা ৮টি। ডাওরিচ অপরাজিত ১১৬ করেছেন ২২৪ বলে, ১১ চার ও ১ ছক্কায়।

এদিন হোল্ডার অবশ্য পাশে বসেছেন আরও দুই গ্রেট ক্রিকেটারের। ৮ নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি ওয়েস্ট ইন্ডিজের হয়ে এই প্রথম। আটে নেমে ডাবল সেঞ্চুরির কীর্তি আগে ছিল কেবল দুই পাকিস্তানি ইমতিয়াজ আহমেদ ও ওয়াসিম আকরামের।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ