আজকের শিরোনাম :

হেড-লাবুশেনের ব্যাটে অস্ট্রেলিয়ার বড় লিড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০১৯, ১০:৪২

ব্রিসবেনে দিবারাত্রি টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রাভিস হেড ও মার্কাস লাবুশেন ব্যাটে বড় লিড পেয়েছে অস্ট্রেলিয়া। 

টস জিতে আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কাকে ১৪৪ রানে বাঁধার পর নিজেদের শুরুটাও খুব একট ভালো হয়নি অস্ট্রেলিয়ার। তবে মিডলঅর্ডারে তরুণ দুই তারকার দৃঢ়তায় ৩২৩ রান করে থেমেছে দলটি। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ১৭ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামার আগে অসিদের থেকে ১৬২ রানে পিছিয়ে দিনেশ চান্দিমালের দল।

দলীয় ৭২ রানে ২ উইকেট নিয়ে খেলতে নেমে আজ দিনের শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া। দলীয় ৭৬ রানে যেতেই ওপেনার মার্কাস হারিসকে হারায় স্বাগতিকরা। ৮৮ বলে ৬ চারে ৪৪ রান করে লাহিরু কুমারার শিকার হয়েছেন তিনি। এরপর দলের খাতায় আর ৬ রান যোগ হতেই নাথান লিয়নকে হারায় অস্ট্রেলিয়া।

তবে ৫ম উইকেটে সহকারী অধিনায়ক ত্রাভিস হেডের সঙ্গে ১৬৬ রানের জুটিতে অস্ট্রেলিয়াকে বড় লিড এনে দিতে সহায়তা করেন মার্কাস লাবুশেন। এ জুটি গড়ার পথে অস্ট্রেলিয়ার হয়ে ১৮৭ বলে ১০টি চারে সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন ত্রাভিস হেড। দ্বিতীয় সর্বোচ্চ ৮১ রান আসে লেবুশেনের ব্যাট থেকে। এছাড়া অভিষিক্ত প্যাটারসন ৩০ ও মিচেল স্টার্কের ২৬ রানের ইনিংসে ভর করে ৩২৩ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া।

বল হাতে শ্রীলঙ্কার হয়ে সুরঙ্গা লাকমাল সর্বোচ্চ ৫ উইকেট নেন। এ ছাড়া ২টি উইকেট নেন দিলরুয়ান পেরেরা।

জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭ রানেই ১ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ