চেলসিতে যোগ দিলেন হিগুয়েইন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০১৯, ১১:১৭

নাপোলির কোচ থাকার সময় মাউরিজ্জিও সারির প্রিয়পাত্র ছিলেন হিগুয়েইন। নিজের প্রিয় সেই পাত্রকে এবার চেলসিতে নিয়ে এলেন তিনি। জুভেন্টাস থেকে লোনে এসি মিলানে খেলা আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়েইনকে দলে ভেড়াল ইংলিশ জায়ান্ট চেলসি।

৩১ বছর বয়সী এ স্ট্রাইকারকে আপাতত ৬ মাসের জন্য লোনে ভিড়িয়েছে চেলসি। সঙ্গে মৌসুম শেষে ৩৫ মিলিয়নের বাই আউট ক্লজ দিয়ে তাকে কিনে নেওয়ারও সুযোগ থাকবে চেলসির সামনে।

ইংলিশ প্রিমিয়ার লিগের এর আগে কখনো খেলা হয়নি হিগুয়েইনের। স্প্যানিশ জায়ান্ট রিয়ালে ৭ মৌসুম কাটানোর পর ২০১৩ সালে যোগ দেন ন্যাপলিতে। ইতালিয়ান ক্লাবটিতে দুই মৌসুম পর কোচ হিসেবে যোগ দেন মাউরিজিও সাররি। সেবার মৌসুম জুড়ে ৩৬টি গোল করেন হিগুয়েইন। দুর্দান্ত পারফরমেন্সে সেরা গোলদাতার খেতাব জিতে নেন তিনি। গোল করার ক্ষেত্রে সিরি আ’তে তার ধারে কাছেও কেউ ছিল না। 

ইতালিয়ান কোচ সাররি’র সঙ্গে জুটি বাধার পর পর ৯০ মিলিয়ন ইউরোর অফার এলে জুভেন্টাসে পাড়ি জমান এ স্ট্রাইকার। তুরিনের দলটি দুই মৌসুম কাটিয়ে দেন। ২০১৮ সালের বিশ্বকাপের পর সাদা-কালো শিবিরে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকাকে দলে ভিড়িয়ে হিগুয়াইনকে লোনের মাধ্যমে এসি মিলানে পাঠানো হয়। ইতালির রাজধানীর দলটিতে আধা মৌসুম পাড় করে এবার শীতকালীন দলবদলে যোগ দিলেন চেলসিতে। জুভেন্টাসের সঙ্গে লোন চুক্তিতে মিলান থেকে চেলসিতে যোগ দিলেন ৩৬ মিলিয়ন ইউরোতে।  

মজার বিষয় হচ্ছে পুরাতন গুরুর সঙ্গে ফের জুটি বেঁধেছেন ৩১ বছর বয়সী এই তারকা। অর্থাৎ ইংলিশ দলটির বর্তমান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সাররি।

ব্লুজদের হয়ে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত হিগুয়েইন বলেন, যখন চেলসিতে খেলার সুযোগটি সামনে এল তখনই এটি লুফে নিয়েছি। প্রিমিয়ার লিগে সব সময়ই খেলার ইচ্ছে ছিল আমার। এবার সেটি পূরণ হতে চলেছে।

সাবেক শিষ্যকে নতুন করে কাছে পেয়ে চেলসি বস বলেন, তিনি অনেক শক্তিশালী স্ট্রাইকার। বিশেষ করে ন্যাপলিতে আমার প্রথম মৌসুমে সে ছিল অদম্য। সেসময় তার পারফরমেন্স ছিল অসাধারণ। অবশ্যই আমার দেখা অন্যতম সেরা স্ট্রাইকার সে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ