সিলেটকে ১৭১ রানের টার্গেট দিল খুলনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০১৯, ২০:৩৪

অলক কাপালির বোলিং তাণ্ডবের পরও ৯ উইকেটে ১৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে খুলনা টাইটানস। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন টাইটানসের জিম্বাবুয়ান ক্রিকেটার ব্রান্ডন টেইলর। ইনিংসের শেষ দিকে ২৫ বলে ৩৮ রান করেন ডেভিড ওয়াইজ। এছাড়া ২৩ বলে ৩৩ রান করেন জুনায়েদ সিদ্দিকী। সিলেট সিক্সার্সের হয়ে ৪ ওভারে ২২ রানে ৪ উইকেট নেন অলক কাপালি। ১৭১ রানের টার্গেটে ব্যাট করছে সিলেট সিক্সার্স।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৮তম ম্যাচে বুধবার মিরপুরে সিলেট সিক্সার্সের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করে খুলনা টাইটানস। ব্রান্ডন টেইলরকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন জুনায়েদ সিদ্দিকী।উদ্বোধনীতে ৬.৫ ওভারে ৭৩ রানের জুটি গড়েন তারা।

এরপর তিন রানের ব্যবধানে ২ উইকেট হারায় খুলনা টাইটনস। অলক কাপালির লেগ স্পিনে বিভ্রান্ত জুনায়েদ সিদ্দিকী। সাজঘরে ফেরার আগে ২৩ বলে ছয়টি বাউন্ডারির সাহায্যে ৩৩ রান করেন খুলনার এই ওপেনার। এর আগের দুই ম্যাচে ১২ ও ১৩ রান করে ফেরেন জুনায়েদ।


বিপিএলে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমেই আল-আমিনের উইকেট তুলে নেন সিলেট সিক্সার্সের পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ। তার অফ স্পিনে বিভ্রান্ত হয়ে মাত্র ২ রানে ফেরেন আল-আমিন। এর আগে খেলা দুই ম্যাচে ৪ ও ৫ রান করেন খুলনার এই অলরাউন্ডার।

এরপর চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে নওয়াজের দ্বিতীয় শিকারে পরিণত হন নাজমুল হোসেন শান্ত।সাজঘরে ফেরার আগে ১৩ বলে ১৭ রান করেন এই অলরাউন্ডার। এর আগের ম্যাচে ৪৮ রান করেন শান্ত।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা খুলনা টাইটানসের জিম্বাবুয়ের ওপেনার ব্রান্ড টেইলরকে সাজঘরে ফেরান কাপালি। তার আগে ৩১ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৪৮ রান করেন টেইলর।

দলের ব্যাটিং বিপর্যয়ের মুহূর্তে হাল ধরতে পারেননি আরিফুল হক ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কাপালির তৃতীয় ও চতুর্থ শিকারে পরিণত হওয়ার আগে শূন্য ও ৩ রানে ফেরেন আরিফুল-রিয়াদ।

ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান ডেভিড ওয়াইজ। তার ২ বলে ২ ছক্কায় গড়া ৩৮ রানে ভর করে ৯ উইকেটে ১৭০ রান সংগ্রহ করে খুলনা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food