আজকের শিরোনাম :

ফাইনালে টসে জিতে সাকিবদের ব্যাটিংয়ে পাঠাল চেন্নাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৮, ২০:০৪

ঢাকা, ২৭ মে, এবিনিউজ : মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে একাদশ আইপিএলের ফাইনালে রোববার রাতে মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও চেন্নাই সুপার কিংস। শিরোপা নির্ধারণী ম্যাচে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। অর্থাৎ সাকিব আল হাসানদের হায়দ্রাবাদ ব্যাটিংয়ে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায় মাঠে গড়ায় ম্যাচ। যথারীতি ফাইনালে হায়দ্রাবাদ একাদশে রয়েছেন সাকিব আল হাসান। ১৬ ম্যাচে এই মৌসুমে ১৪ উইকেট শিকার করেছেন তিনি।

শীর্ষে থেকে এবারের আসরের লিগ পর্ব শেষ করেছিল এই দুই ফাইনালিস্ট। হায়দ্রাবাদ ছিল সবার উপরে। চেন্নাই দ্বিতীয়। তবে প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় চেন্নাই। লিগ পর্বেও দুই দলের দুইবারের দেখাতেই জয় চেন্নাইয়ের। প্রথম কোয়ালিফাইয়ারে হারার পর দ্বিতীয় কোয়ালিফাইয়ার জিতে ফাইনালে এসেছে হায়দ্রাবাদ।

আইপিএলে দুইবারের চ্যাম্পিয়ন চেন্নাই। ২০১০ ও ২০১১ মৌসুমে চ্যাম্পিয়ন হয় দলটি। অন্যদিকে হায়দ্রাবাদ ২০১৬ মৌসুমের চ্যাম্পিয়ন। দুই বছর আগে হায়দ্রাবাদের প্রথম শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল এক বাংলাদেশির। মোস্তাফিজুর রহমান সেবার মাত করেছিলেন। এবারও হায়দ্রাবাদের ফাইনালে উঠার পথে এক বাংলাদেশির বড় অবদান। সাকিব আল হাসান অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে হায়দ্রাবাদের শিরোপা পুনরুদ্ধারের ঘোষণাই দিয়েছেন। পুরো বাংলাদেশ অবশ্য সাকিবদের উৎসব দেখারই অপেক্ষায়।

একাদশ:
চেন্নাই সুপার কিংস : শেন ওয়াটসন, ফ্যাফ ডু প্লেসি, সুরেশ রায়না, আম্বতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডোয়াইন ব্রাভো, রবিন্দ্র জাদেজা, দিপক চাহার, করন শর্মা, শার্দুল ঠাকুর, লুঙ্গি এনগিদি।

সানরাইজার্স হায়দ্রাবাদ : শিখর ধাওয়ান, শ্রীবৎস গোস্বামি (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), সাকিব আল হাসান, দিপক হুদা, ইউসুফ পাঠান, কার্লোস ব্র্যাথওয়েট, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্ত কাউল, সন্দিপ শর্মা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ