সালাহ-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০১৯, ১২:২০

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হয়েছিল লিভারপুল। ৭ গোলের এ ম্যাচে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। এমন জয়ে জোড়া গোল করেছেন মোহাম্মদ সালাহ। গোল করেছেন রবার্তো ফিরমিনো ও সাদিও মানে।

শনিবার ঘরের মাঠে প্রথমার্ধের শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না লিভারপুল। ৮ম মিনিটে জোয়েল মাতিপের শট ঠিকানা খুঁজে পায়নি। ৫ মিনিটে পর ফিরমিনোর শটও উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

উল্টো লিভারপুল সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ৩৪তম মিনিটের পাল্টা আক্রমণ থেকে এগিয়ে যায় ক্রিস্টাল। বাঁ দিক দিয়ে জেমস মিলনারকে কাটিয়ে উইলফ্রেদ জাহা বল বাড়ান অ্যান্ড্রোস টাউনসেন্ডের উদ্দেশে; বাঁ পায়ের দারুণ শটে আলিসনকে পরাস্ত করেন এ ইংলিশ মিডফিল্ডার।
                                       
দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতার স্বস্তি ফেরে লিভারপুল সমর্থকদের মুখে। ভার্জিল ফন ডাইকের থেকে বল পেয়ে গোলমুখ থেকে সহজেই লক্ষ্যভেদ করেন সালাহ। 
 
৫৩তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। মিলনারের ক্রস নাবি কেইটা হয়ে পেয়ে যান ফিরমিনো। ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড।


 
৬৫তম মিনিটে সতীর্থের কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করে ক্রিস্টালকে সমতায় ফেরান জেমস টমকিনস। ১০ মিনিটে পর গোলরক্ষকের ভুলে ফের পিছিয়ে পড়ে ক্রিস্টাল। মিলনারের ক্রসে গোলরক্ষক পাঞ্চ করার পর বল নিজেদের গোলমুখেই ছুটছিল; সালাহ স্রেফ টোকা দেওয়ার কাজটুকু করেন। লিগের গোলদাতাদের তালিকায় শীর্ষে থাকা মিশরের এই ফরোয়ার্ডের গোল হলো ১৬টি।
 
৮৯তম মিনিটে মিলনার দ্বিতীয় হলুদ কার্ড পেলে ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। তবে পরের মিনিটেই স্কোরলাইন ৪-২ করেন মানে। শেষ দিকে ব্যবধান কমাতে পারলেও সমতায় আর ফিরতে পারেনি ক্রিস্টাল।

এ জয়ে ২৩ ম্যাচ থেকে ৬০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত রেখেছে সালাহ-ফিরমিনোরা। ২২ ম্যাচ থেকে ৫৩ পয়েন্ট সংগ্রহ করে ম্যানচেস্টার সিটি রয়েছে দ্বিতীয় স্থানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ