আজকের শিরোনাম :

মেসি-ডেম্বেলের গোলে কোয়ার্টারে বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০১৯, ১১:৩০

লিওনেল মেসি, লুইস সুয়ারেজকে ছাড়া খেলতে নেমে শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের মাঠে ২-১ গোলে হেরে এসেছিল বার্সেলোনা। তবে ফিরতি লেগে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

নিজেদের মাঠে বৃহস্পতিবার রাতে উসমান ডেম্বেলের জোড়া গোল ও মেসির একটি গোলে লেভান্তেকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বার্সা। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠেছে শেষ চার মৌসুমের চ্যাম্পিয়নরা।

ন্যু ক্যাম্পে ম্যাচের ম্যাচজুড়ে অধিকাংশ সময় বল দখলে রেখে একচেটিয়া আক্রমণ করে যাওয়া বার্সেলোনা ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারত। কিন্তু মেসির দারুণ একটি ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। ১০ মিনিট পর আর্জেন্টাইন ফরোয়ার্ডের আরেকটি শট দারুণ ক্ষিপ্রতায় পা দিয়ে রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক ফের্নান্দেস।

অবশেষে ৩০তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় স্বাগতিকদের। প্রতিপক্ষের ভুলে পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন ডেম্বেলে।

এর ঠিক পরের মিনিটেই দ্বিতীয় গোল পেয়ে যান ডেম্বেলে। মেসির রক্ষণচেরা পাস ডি-বক্সে ধরে ফরাসি ফরোয়ার্ড গোলরক্ষককে কাটালেও ঠিকমতো শট নিতে পারেননি, পা দিয়ে ফেরাতে গিয়েছিলেন গোলরক্ষক; কিন্তু উল্টো বল তার পায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়।

৪৩তম মিনিটে গোল করার মতো জায়গায় বল পেয়েও হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া করেন ডেম্বেলে। দুই মিনিট পর মুহূর্তের ব্যবধানে ফিলিপে কৌতিনিয়ো ও মেসির শট ঠেকিয়ে বিরতির আগে ব্যবধান আর বাড়তে দেননি গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের ৯ম মিনিটে মেসির ব্যবধান বাড়ানো গোলেও ছিল ডেম্বেলের অবদান। তার রক্ষণচেরা পাস পেয়ে নেলসন সেমেদো ছোট করে বাড়ান ডি-বক্সের মুখে। আর বল ধরে কিছুটা এগিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এবিএন/সাদিক/জসিম 

এই বিভাগের আরো সংবাদ