নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে চেলসির জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৯, ১১:৪৬

প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় থেকে কার্যত ছিটকে পড়েছে অনেক আগেই। চেলসির এখন লক্ষ্য অন্তত আগামী চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার সুযোগ করে নেওয়া। সে লক্ষ্যেই এখন এগিয়ে যাওয়ার চেষ্টা তাদের।

আগের ম্যাচে সাউদাম্পটনের সঙ্গে ড্র, এরপর এফএ কাপে নটিংহ্যাম ফরেস্টের সঙ্গে জয় এবং সর্বশেষ ক্যারাবাও কাপে টটেনহ্যামের কাছে ১-০ গোলে হার। এই অবস্থায় প্রিমিয়ার লিগে তাদের জয় নিয়েই ফেরার প্রয়োজন ছিল। অবশেষে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে কোনোমতে জয় নিয়ে ফিরতে পারল চেলসি।

পেদ্রোর নৈপুণ্যে ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় চেলসি। ৯ম মিনিটে নিজেদের সীমানা থেকে দাভিদ লুইসের উঁচু করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান স্প্যানিশ এ ফরোয়ার্ড। ৪০তম মিনিটে নিখুঁত হেডে নিউক্যাসলকে সমতায় ফেরান আয়ারল্যান্ডের ডিফেন্ডার কিয়ারন ক্লার্ক।

৫৭তম মিনিটে দুর্দান্ত এক গোলে চেলসিকে ফের এগিয়ে দেন উইলিয়ান। এদেন আজারের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এ মিডফিল্ডার। বল পোস্টে লেগে জালে জড়ায়।

২২ ম্যাচে ১৪ জয় ও ৫ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি।

আরেক ম্যাচে মোহামেদ সালাহর একমাত্র গোলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারানো লিভারপুল ২২ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

১ ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৮।

দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ১-০ গোলে হারা আর্সেনাল ২২ ম্যাচে ১২ জয় ও ৫ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। ৩ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে আছে ১ ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ