সালাহর গোলে জয়ে ফিরেছে লিভারপুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৯, ১১:২৭

ইংলিশ প্রিমিয়ার লিগে সবশেষ ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হার মেনেছিল লিভারপুল। এর পর ইংলিশ এফএ কাপে উলভারহ্যাম্পটনশায়ারের কাছে ২-১ ব্যবধানে হেরে বিদায় নেয় তৃতীয় রাউন্ড থেকেই। টানা দুই হার লিভারপুলের আত্মবিশ্বাস কমিয়ে দিয়েছিল অনেকখানি। তবে শনিবার রাতে প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নের বিপক্ষে জয় তুলে নিয়েছে তারা। পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি করেছেন লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ।

ব্রাইটনের মাঠে গিয়ে খেলতে নেমে ম্যাচের প্রথমার্ধ খুব ম্যাড়ম্যাড়ে উপহার দিয়েছিল লিভারপুল ফুটবলাররা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই মোহামেদ সালাহর ট্রেডমার্ক শটে পেনাল্টি থেকে গোল আদায় করে নেয় অল রেডরা। খেলার ৫০ মিনিটে সালাহকেই বক্সের মধ্যে ফাউল করেন প্যাসকল গ্রস। যে কারণে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এ জয়ের ফলে প্রিমিয়ার লিগের টেবিলে শীর্ষস্থানে নিরঙ্কুশ অবস্থান তৈরি করে নিল ইউর্গেন ক্লুপের শিষ্যরা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিল ৭ পয়েন্টের।

২২ ম্যাচে লিভারপুলের পয়েন্ট এখন ৫৭ এবং দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির পয়েন্ট ৫০। যদিও ম্যানসিটি ১ ম্যাচ কম খেলেছে। ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে টটেনহ্যাম। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ