আজকের শিরোনাম :

স্লো ওভার রেটে নিষিদ্ধ প্রোটিয়া অধিনায়ক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৯, ১২:২১

কেপটাউন টেস্টে সহজ জয়ের মধ্য দিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা। এ খবর স্বস্তির হলেও দক্ষিণ আফ্রিকা সমর্থকদের জন্য অস্বস্তির কথা হচ্ছে, সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে অধিনায়ক ফাফ ডু প্লেসিকে ছাড়া খেলতে হবে দলকে। স্লো ওভার রেটের জন্য এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন প্রোটিয়া দলপতি।

পাকিস্তানের বিপক্ষে নিউল্যান্ডে ৯ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু ওই ম্যাচে স্লো ওভার রেটের কারণে শাস্তি পেতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ও পুরো দলকে। পুরো পেস আক্রমণের জন্য কেপ টাউন টেস্টের প্রথম তিন দিনে অতিরিক্ত আধ ঘন্টা সময় বেশি খরচ করেছে দক্ষিণ আফ্রিকা। পেস আক্রমণে সময় বেশি নেওয়ায় এবার স্লো ওভার রেটে শাস্তি পেতে হচ্ছে তাদের।

কেপটাউনে মোট দুই ইনিংসে ১২২ ওভার বোলিং করেছেন স্টেইন-রাবাদা-অলিভিয়েররা। তাতে প্রথম তিন দিনে মোট ৩০ মিনিট সময় বেশি লাগায় ডু প্লেসিকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। তার সঙ্গে পুরো দলের খেলোয়াড়দের করা হয়েছে ম্যাচ ফির ১০ শতাংশ করে জরিমানা।

এর আগে গত বছরের জানুয়ারিতে সেঞ্চুরিয়নে ভারতের বিপক্ষে স্লো ওভার রেটের জন্য শাস্তি পেয়েছিলেন ডু প্লেসি। আইসিসির নিয়ম অনুযায়ী ১২ মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো এমন অপরাধের জন্য তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ