আজকের শিরোনাম :

দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০১৯, ১৮:৩৬

জয় নিশ্চিত করে এলগারের উদযাপনদরকার ছিল মাত্র ৪১ রানের। ১০ ওভার না হতেই ডিন এলগারের ব্যাটে সেই লক্ষ্য পূরণ করেছে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ তে নিশ্চিতও করলো তারা। লক্ষ্যে নেমে ৯.৫ ওভারে ৪৩ রান করে দক্ষিণ আফ্রিকা।

এলগারের সঙ্গে উদ্বোধনী জুটি বেশিদূর নিতে পারেননি থিউনিস ডি ব্রুইন। চতুর্থ ওভারে মোহাম্মদ আব্বাসের বলে সরফরাজ আহমেদের ক্যাচ হন এই ওপেনার। মাত্র ৪ রান করেন তিনি।

হাশিম আমলা ৫ বল খেলে ২ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। এলগারের সঙ্গে ২০ রানের অপরাজিত জুটিতে জয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন অধিনায়ক ফাফ দু প্লেসিস। ৩ রানে অপরাজিত ছিলেন তিনি। আর ৩৯ বলে ৪টি চারে সাজানো ছিল এলগারের অপরাজিত ২৪ রানের ইনিংস।

প্রথম ইনিংসে ১০৩ রান করা দু প্লেসিস হয়েছেন ম্যাচসেরা। চতুর্থ দিন এক ঘণ্টারও কম সময়ে জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। ম্যাচ শেষে প্রোটিয়া অধিনায়ক বলেছেন, ‘আমাদের বোলাররা সবসময় এখানে উপভোগ করে। আর এখানে ব্যাট যদি ঠিকভাবে করা যায় তাহলে রানও আসে অনেক।’

পাকিস্তান প্রথম ইনিংসে করেছিল ১৭৭ রান। জবাবে দক্ষিণ আফ্রিকা করে ৪৩১ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ঘুরে দাঁড়িয়ে লিড নেয়, করে ২৯৪ রান। হারের পেছনে প্রথম ইনিংসে রান কম হওয়াকে কারণ বললেন অধিনায়ক সরফরাজ, ‘প্রথম ইনিংসে রান যথেষ্ট ছিল না। ২৫০ থেকে ৩০০ রানের কাছাকাছি হলে ভালো হতো। আর দ্বিতীয় ইনিংসে আমাদের ব্যাটসম্যানরা সাহসী ব্যাটিং করেছে।’

আগামী ১১ জানুয়ারি জোহানেসবার্গে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে তৃতীয় ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। ক্রিকইনফো

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ