আজকের শিরোনাম :

সরাসরি টি-২০ বিশ্বকাপ খেলা হচ্ছে না বাংলাদেশের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০১৯, ১৮:৪৬ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ১৯:৩৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ- ২০২০ এ এবার সরাসরি খেলার সুযোগ পাচ্ছে না বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যারা সরাসরি খেলবে তাদের তালিকা প্রকাশ করেছে। এতে আটটি দল সুযোগ পেয়েছে। সেই তালিকায় নেই বাংলাদেশ। বিশ্বকাপের এ আসর বসবে অস্ট্রেলিয়া।  

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো আইসিসি বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা আট দল সরাসরি আসন্ন বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। সেই তালিকায় রয়েছে- পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।     

বাংলাদেশ-শ্রীলংকাসহ আরও আট দল খেলবে গ্রুপপর্বের ম্যাচ। সেখান থেকে চারটি দল মূল পর্বে যাবে। আইসিসির বেধে দেওয়া সময়ের মধ্যে টি-২০ র‌্যাংকিংয়ে ১০ নম্বরে থাকা বাংলাদেশ সেরা আটে ঢুকতে পারেনি। আর তাই সাকিবদের খেলতে হবে গ্রুপপর্ব।

সরাসরি বিশ্বকাপে খেলতে না পারায় বাংলাদেশ টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান এবং শ্রীলংকার টি-২০ অধিনায়ক লাসিথ মালিঙ্গা হতাশা ব্যক্ত করেছেন। তবে তারা মূল পর্বে জায়গা পাকা করার ব্যাপারে আশাবাদী।

সাকিব বলেন, 'আমরা সেরা ১২ তে নিজেদের জায়গা নিশ্চিত করতে পারিনি। তবে আমি আত্মবিশ্বাসী গ্রুপ পর্ব পেরিয়ে আমরা বিশ্বকাপেও ভালো খেলবো।  আমাদের হাতে এখনও সময় আছে। বিশ্বকাপে ভালো করার জন্য আমরা সময়টার সেরা ব্যবহার করবো।'

মালিঙ্গা তার প্রতিক্রিয়ায় বলেন, 'সেরা ১২'র মধ্যে থাকতে না পারা হতাশার। তবে আমরা গ্রুপ পর্বের পর মূল পর্বে ভালো করতে আত্মবিশ্বাসী।  আমরা টি-২০ বিশ্বকাপের তিনটি ফাইনাল খেলেছি।  একবার শিরোপা জিতেছি।  সুতরাং সবাই প্রত্যাশা করেছিল আমরা সেরা আটে বছর শেষ করবো।  তবে গ্রুপ পর্বের ম্যাচ মূল আসরে আমাদের জন্য ভালো প্রস্তুতি হবে।'

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ