আজকের শিরোনাম :

ব্যালন ডিঅর পাবেন না জানতেন মেসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৮, ০৯:৩১

চলতি বছর ব্যালন ডিঅর যে জিতবেন না তা আগে থেকেই জানতেন বলে জানিয়েছেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি।

এ মাসের শুরুতে মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর এক দশকের আধিপত্যের অবসান ঘটিয়ে ২০১৮ সালের ব্যালন ডিঅর জিতে নেন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ। ফরাসি সাময়িকী ফ্রান্স ফুটবল এর দেয়া পুরস্কারটির লড়াইয়ে বিশ্বজুড়ে সাংবাদিকদের দেয়া ভোটে রোনালদো দ্বিতীয় ও অঁতোয়ান গ্রিজমান তৃতীয় হন। পঞ্চম হন মেসি।

২০০৬ সালের পর এই প্রথম ব্যালন ডিঅরের সেরা তিনে জায়গা পাননি আর্জেন্টাইন এই ফুটবলার। তার সামনে থেকে চতুর্থ হন ফ্রান্সের হয়ে রাশিয়া বিশ্বকাপ জেতা কিলিয়ান এমবাপে।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি স্প্যানিশ সংবাদ মাধ্যম দৈনিক মার্কাকে বলেন, ব্যালন ডিঅরের জন্য মনোনীতদের নাম আমি শুনেছিলাম। আর আমি জানতাম যে আমি লড়াইয়ে থাকব না। চলতি মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত সর্বোচ্চ ১৫ গোল করার পাশাপাশি সতীর্থদের ১০টি গোলে অবদান রেখেছেন বার্সেলোনার অধিনায়ক।

সাম্প্রতিক বছরগুলোতে লিগের সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে তার অন্যতম প্রধান প্রতিদ্ব›দ্বী রোনালদো এ বছরের জুলাইয়ে সান্তিয়াগো বের্নাবেউ ছেড়ে জুভেন্টাস পাড়ি জমিয়েছেন। পর্তুগিজ ফরোয়ার্ডের সঙ্গে লড়াইটা উপভোগ করতেন বলেও জানান মেসি। ক্রিস্তিয়ানোর সঙ্গে প্রতিদ্ব›দ্বীতাটা খুব সুস্থ ছিল। আর দর্শকদের জন্য ছিল খুব আনন্দদায়ক।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ