আজকের শিরোনাম :

রোনালদোয় রক্ষা জুভেন্টাসের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৮, ১১:১৩

দলের জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ সেটি ফের বুঝিয়ে দিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। আটালান্টার বিপক্ষে ১-২ গোলে পিছিয়ে থেকেও বেঞ্চ থেকে নেমে জুভেন্টাসের হয়ে সমতাসূচক গোলটি করে লিগে তুরিনের বুড়িদের অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ন  রাখতে সহায়তা করেন এ পর্তুগিজ ফুটবলার।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। বাঁ প্রান্তে ডি-বক্সের অনেকটা বাইরে থেকে আলেক্স সান্দ্রোর করা ক্রসে বল প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়। ২৪তম মিনিটে সমতা ফেরায় স্বাগতিকরা। ডি-বক্সের ঠিক বাইরে থেকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চিকে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান কলম্বিয়ান ফরোয়ার্ড দুভান সাপাতা।

বিরতির আগে আর গোলের দেখা পায়নি কোনো দলই। ৫৩তম মিনিটে উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। ৩ মিনিট পর কর্নার থেকে হেডে আতালান্তাকে এগিয়ে নেন ৬ গজের বক্সের ভেতর থাকা সাপাতা।

৬৫তম মিনিটে সামি খেদিরার পরিবর্তে মাঠে নামেন রোনালদো। জুলাইয়ে তুরিনে পা রাখার পর এই প্রথম বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামলেন তিনি। ৭৮তম মিনিটে হেডে চলতি আসরে নিজের ১২তম গোলটি করে দলকে সমতায় ফেরান ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। কর্নার থেকে মারিও মানজুকিচের মাথা ঘুরে আসা বল গোলের একদম সামনে বল পেয়ে যান রোনালদো। খুব কাছ থেকে নেওয়া তার জোরালো হেড ঠেকানোর কোনো সুযোগ ছিল না গোলরক্ষকের।

১৬ জয় ও ২ ড্রয়ে আসরের জুভেন্টাসের সংগ্রহ ৫০ পয়েন্ট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ