আজকের শিরোনাম :

সালাহ মেসির পর্যায়ের: রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০১৮, ১৮:১০

ঢাকা, ২৫ মে, এবিনিউজ : ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনালদোর মতে, লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলার নায়ক মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ বার্সেলোনা তারকা লিওনেল মেসির পর্যায়ের।

লিভারপুলের হয়ে প্রথম মৌসুমেই দ্যুতি ছড়িয়েছেন সালাহ। সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ৪৪ গোল। এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের পাশাপাশি খেলোয়াড়দের ভোটে জিতেছেন ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। বর্ষসেরা হয়েছেন ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের ভোটেও। 

ইউক্রেনের কিয়েভে শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গত দুই বারের চ্যাম্পিয়ন রিয়ালের মুখোমুখি হবে লিভারপুল। এই লড়াইয়ে সালাহকে দেখা হচ্ছে ইয়ুর্গেন ক্লপের দলের অন্যতম ভরসা হিসেবে। 

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডকে মেসির সঙ্গে তুলনা করে ব্রাজিলের হয়ে দুইবার বিশ্বকাপ জেতা রোনালদো বলেন, সালাহ, আমি তাকে খুব পছন্দ করি। দারুণ সব গুণাবলীতে সে অবিশ্বাস্য এক খেলোয়াড়। তাকে মেসির মতো দেখায়। সম্প্রতি আমি পড়েছি, সে বলেছে, আমি তার অনুপ্রেরণা।

সালাহসহ লিভারপুলের আক্রমণভাগ আছে দুর্দান্ত ফর্মে। তবে ফাইনালের ফেভারিট ভাবা হচ্ছে টানা তৃতীয় ও পাঁচ মৌসুমের মধ্যে চতুর্থবার ইউরোপ সেরা হওয়ার লক্ষ্যে থাকা জিনেদিন জিদানের দল রিয়ালকে।

 

এবিএন/জসিম/মমিন

এই বিভাগের আরো সংবাদ