আজকের শিরোনাম :

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে স্মিথের সাথে খেলবেন আফ্রিদি-গেইলরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০১৮, ১২:৫২

ঢাকা, ২৫ মে, এবিনিউজ : কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডের পর থেকে ক্রিকেট থেকে দূরে রয়েছেন অস্ট্রেলিয়ার সদ্য-সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তবে আসন্ন কানাডিয়ান গ্লোবাল টি-টোয়েন্টি লিগ দিয়ে ক্রিকেট মাঠে ফেরার অপেক্ষায় রয়েছেন স্মিথ। তার সাথে এই টি-টোয়েন্টি খেলার জন্য নিজেদের নাম অন্তর্ভুক্ত করেছেন ক্রিস গেইল, শহীদ আফ্রিদিসহ বেশ কয়েকজন তারকা খেলোয়াড়।


বল টেম্পারিং কাণ্ডের শাস্তিস্বরুপ অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড থেকে ১ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় স্মিথকে। পরে তা শিথিল করে অস্ট্রেলিয়ার বাইরের ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দেয়া হয় তাকে। এই কারণেই নিষেধাজ্ঞার মাস তিনেকের মধ্যেই ক্রিকেটে ফেরার সুযোগ পেয়ে যাচ্ছেন স্মিথ।


আগামী ২৮ জুন তারিখে শুরু কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। সেলক্ষ্যে চলতি মাসের শেষ সপ্তাহে ১৬ রাউন্ডে নিলাম হবে ৮০ জন খেলোয়াড় বাছাইয়ের। এই নিলামের সর্বোৎকৃষ্ট ক্যাটাগরি ‘মার্কি’তে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার সদ্য সাবেক হওয়া অধিনায়ক।


একই ক্যাটাগরিতে স্মিথের সাথে আরও রয়েছেন স্বদেশী টপঅর্ডার ব্যাটসম্যান ক্রিস লিন, পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা, দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডেভিড মিলার এবং ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল, অলরাউন্ডার আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি, ডোয়াইন ব্রাভো ও রহস্য স্পিনার সুনিল নারিন। এছাড়া কোচদের জন্য ঘোষিত ‘মার্কি’ ক্যাটাগরিতে আছে ফিল সিমন, টম মুডি, হিথ স্ট্রিকদের মতো নাম।


জুনের ২৮ তারিখে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে প্রায় ৩ সপ্তাহ ধরে। ১৫ই জুলাই ফিফা ফুটবল বিশ্বকাপের ফাইনালের দিনই হবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগের ফাইনাল। ছয়টি দলের অংশগ্রহণ এবং তারকা ক্রিকেটারদের উপস্থিতিতে জমজমাট একটি টুর্নামেন্টের আশা করছে টুর্নামেন্ট আয়োজক কমিটি।


এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ