আজকের শিরোনাম :

বেলের হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপের ফাইনালে মাদ্রিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৮, ১১:০৮

ক্লাব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আবারো এ টুর্নামেন্টের শিরোপা জিততে চ্যাম্পিয়নদের মতোই খেলছে লস ব্লাঙ্কোসরা। গ্যারেথ বেলের হ্যাটট্রিকে জাপানি ক্লাব কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষে জিতে প্রতিযোগিতার ফাইনালে উঠেছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

ফাইনালে ওঠার লড়াইয়ে আবু ধাবির শেখ জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচে কাশিমা অ্যান্টলার্সের মুখোমুখি হয় রিয়াল। এই ম্যাচে বেলের হ্যাটট্রিকে ৩-১ গোলে জিতে ফাইনাল নিশ্চিত করেছে দলটি। শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামী শনিবার  স্বাগতিক ক্লাব আল আইনের বিপক্ষে খেলতে নামবে রিয়াল।


 
সংযুক্ত আরব আমিরাতের মাঠ শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু থেকেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের আধিপত্য ছিল চোখে পড়ার মতো। তবে গোল পেতে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত। ৪৪ মিনিটে বিরতিতে যাওয়ার আগেই কাশিমা রক্ষণভাগে আঘাত হানেন তিনি।

মার্সেলোর কাছ থেকে থ্রু বল পেয়ে ট্রিকি এঙ্গেল থেকে দারুণ গোল করে রিয়াল শিবিরে স্বস্তির বার্তা বয়ে নিয়ে আসেন তিনি। বিরতির পর যেন আরও বিধ্বংসী বেল। ৫৩ এবং ৫৫ মিনিটে আবারও জোড়া গোল করেন এই ওয়েলসম্যান।

৫৩ মিনিটে কাশিমা রক্ষণভাগের ফুটবলার ইয়ামামোতোর ভুলে ডি বক্সের ভেতর বল পেয়ে গোল করেন বেল। এর ঠিক দু মিনিট পর আবারও সেই মার্সেলোর ক্রস থেকে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ৬ গোল করে ক্লাব বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন তিনি। ৭ গোল করে সবার উপরে রয়েছেন রোনালদো।

তা ছাড়া লিওনেল মেসি, রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে তিনটি ক্লাব বিশ্বকাপে গোল করার অনন্য কীর্তি গড়লেন বেল। ৭৮ মিনিটে কাশিমার হয়ে দই একটি গোল শোধ করেন। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে রিয়াল মাদ্রিদ। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে সংযুক্ত আরব আমিরাতের আল আইন ক্লাব।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ