আজকের শিরোনাম :

রোনালদোকে পেছনে ফেলে গোল্ডেন শু মেসির দখলে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ২২:০০

রেকর্ডের বরপুত্র খুদে জাদুকর লিওনেল মেসি ব্যালন ডি ওর না পেলেও এ বছর খালি হাতে ফিরছেন না। গোল্ডেন বুটের পর এবার পেলেন গোল্ডেন শু। রোনালদোকে পেছনে ফেলে সর্বোচ্চ গোল্ডেন শু’র অধিকারী এখন একমাত্র মেসি। ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হিসেবে এই ব্যক্তিগত পুরস্কার ঘরে তুললেন ফুটবল জাদুকর।

গত বছরে গোল্ডেন শু পাওয়ার দিক থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর সমানে সমান ছিলেন লিওনেল মেসি (৪বার)। এবার পর্তুগিজ গোল মেশিনকে ছাড়িয়ে ফুটবল বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে পাঁচ বার গোল্ডেন শু পাওয়ার বিরল রেকর্ড গড়লেন এই আর্জেন্টাইন।

শেষ মৌসুমে মেসি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার জার্সিতে করেছেন ৩৪ গোল। ৩২ গোল নিয়ে তার পেছনে দুই নম্বরে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুল তারকা মোহাম্মাদ সালাহ। এর আগে মেসি ২০০৯-১০ (৩৪ গোল), ২০১১-১২ (৫০), ২০১২-১৩ (৪৬) এবং ২০১৬-১৭ (৩৭ গোল) মৌসুমে এ পুরস্কার পেয়েছিলেন।

এ বছরেও এই আর্জেন্টাইন তারকা এখন পর্যন্ত ১৪ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় (১৪ গোল) শীর্ষে অবস্থান করছেন।

এ পুরস্কার জিতে সিক্ত লিওনেল মেসি জানান, ‘আমি ফুটবল ভালবাসি কিন্তু যখন আমি খেলা শুরু করেছিলাম এতোকিছু আশা করি নি। আমার স্বপ্ন ছিল একজন পেশাদার ফুটবলার হবো।’

সতীর্থদের কৃতজ্ঞ দিতেও কার্পণ্য করেন নি তিনি, ‘কঠোর পরিশ্রমের ফলেই আসলে এমন পুরস্কার এসেছে। আর আমার সতীর্থদের বিশেষভাবে ধন্যবাদ। আমার পাশে যারা বিশ্ব সেরা ফুটবলারদের পেয়েছি। তাদের অবদান অনস্বীকার্য।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ