আজকের শিরোনাম :

চাকরি হারালেন ইউনাইটেড কোচ মরিনিয়ো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮, ২০:২০

চলতি মৌসুমে দলের একের পর এক ব্যর্থতার দায়ে চাকরি হারাতে হলো ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ জোসে মরিনিয়োকে। মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে খবরটি জানানো হয়। দায়িত্ব নেওয়ার আড়াই বছরের মাথায় ছাঁটাই হলেন ৫৫ বছর বয়সী এই কোচ।

২০১৬ সালের মে মাসে ওল্ড ট্র্যাফোর্ডে আসার পর প্রথম মৌসুমেই দলকে ইউরোপা লিগের শিরোপা জিতিয়ে জায়গা করে নেন চ্যাম্পিয়ন্স লিগে। সেবার লিগে ষষ্ঠ হয়েছিল দলটি। ওই মৌসুমে দলকে লিগ কাপও জেতান পর্তুগিজ এই কোচ।

গত মৌসুমে অবশ্য দলকে কোনো শিরোপা জেতাতে পারেননি। ইংলিশ প্রিমিয়ার লিগে রানার্সআপ হয় রেড ডেভিলরা। তবে চলতি মৌসুমে লিগে তাদের পথচলা মোটেও ভালো নয়। শেষ ছয় ম্যাচে জিতেছে মাত্র একটি, ফুলহ্যামের বিপক্ষে ৪-১ গোলে; তিনটি ড্র, দুটি হার। সবশেষ গত রোববার লিভারপুলের মাঠে ৩-১ গোলে হারে ইউনাইটেড।

১৭ ম্যাচ শেষে ২৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে পড়েছে তারা। ১৯৯০-৯১ মৌসুমের পর ইংল্যান্ডের শীর্ষ লিগের এই পর্যায়ে এটাই দলটির সবচেয়ে বাজে অবস্থা।

চলতি মৌসুমের বাকিটা সময়ের জন্য একজন অন্তর্র্বতীকালীন কোচ নিয়োগ দেওয়া হবে বলে বিবৃতিতে জানিয়েছে ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাবটি।

বিদায়বেলায় চেলসি, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদের সাবেক কোচ মরিনিয়োকে ধন্যবাদ জানিয়ে তার ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ