আজকের শিরোনাম :

লাথামের সেঞ্চুরিতে বড় লিডের পথে নিউজিল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৬

আগের দিন শ্রীলঙ্কার হয়ে একাই লড়াই করেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা। তিনি লড়াই করলেও ম্যাচের দ্বিতীয় দিনেও কিন্তু পাননি সঙ্গীর সহায়তা। যে কারণে বড় সংগ্রহ পাওয়া হয়নি সফরকারীদের।

এদিকে ব্যাটিংয়ে নেমে আধিপত্য বিস্তার করছে স্বাগতিক নিউজিল্যান্ড। এখনো পর্যন্ত ব্যাট হাতে নামা ৪ জনই পেরিয়েছেন ৪০ এর ঘর। দিন শেষেও তাই শক্ত অবস্থানে রয়েছে কিউইরা। শ্রীলঙ্কার করা ২৮২ রানের জবাবে তাদের সংগ্রহ ২ উইকেটে ৩১১ রান।

অধিনায়ক কেন উইলিয়ামসন মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি করতে না পারলেও অনবদ্য সেঞ্চুরিতে দলকে এগিয়ে নিচ্ছেন ওপেনিং ব্যাটসম্যান টম লাথাম। ফিফটি করে অপরাজিত রয়েছেন অভিজ্ঞ রস টেলরও।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ম্যাচের প্রথম দিন ৯ উইকেট হারিয়ে ২৭৫ রান করেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন আর মাত্র ৭ রান যোগ করতেই অলআউট হয় তারা। ৮০ রানে অপরাজিত থাকেন ডিকভেলা। কিউইদের পক্ষে বল হাতে ৬ উইকেট নেন টিম সাউদি।

পরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৯ রান করেন জিত রাভাল ও টম লাথাম। এর মধ্যে একাই ৪৩ রান করে সাজঘরে ফিরে যান রাভাল। দ্বিতীয় উইকেটে ১৬২ রান যোগ করেন কিউই অধিনায়ক উইলিয়ামসন এবং ওপেনার লাথাম।

সাবলীল ব্যাটিংয়ে মাত্র ৯৩ বলে ৯১ রান করে সাজঘরে ফেরেন উইলিয়ামসন। ১০টি চারের মারে নিজের ইনিংস সাজান তিনি। উইলিয়ামসন না পারলেও ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন লাথাম।

দিন শেষে ২৫৬ বলে ১১ চারের মারে ১২১ রানে অপরাজিত লাথাম। ফিফটি তুলে নিয়েছেন রস টেলর। তিনি অপরাজিত ঠিক ৫০ রানে। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটির সংগ্রহ ৯০ রান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ