আজকের শিরোনাম :

কোহলির ব্যাটে লড়াইয়ে ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০১৮, ১৯:১৮

অ্যাডিলেড থেকে পার্থে এসেই ধাক্কা খেয়েছে ভারত। প্রথমে ব্যাট করে ভালো সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। এরপর নিজেদের ইনিংসের শুরুতে দ্রুত উইকেট হারায় ভারত। তবে দ্বিতীয় দিন শেষে কোহলির দারুণ ব্যাটিংয়ে আর রাহানের সঙ্গ লড়াইয়ে রেখেছে টিম ইন্ডিয়াকে। তৃতীয় দিনের শুরুটা ভালো করতে পারলে পার্থেও জমজমাট টেস্টের আভাস পাওয়া যায়।  

এর আগে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩২৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ৮ রানে দুই উইকেট হারায় কোহলির দল। এরপর অ্যাডিলেডে দুর্দান্ত খেলা পূজারার সঙ্গে ধাক্কা সামাল দেন কোহলি। কিন্তু পূজারা কোহলিকে রেখে দলের ৮২ রানের মাথায় নিজের ২৪ রানে ফিরে যান। সেখান থেকে কোহলি এবং রাহানে ১৭২ রান তুলে দিন শেষ করেছে। অস্ট্রেলিয়া প্রথম ইনিংস থেকে এখনও এগিয়ে আছে ১৫৪ রানে। 

দলের হয়ে কোহলি ৮২ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গী রাহানে ৫২ রানের হার না মানা ইনিংস খেলেছেন। দু'জন মিলে ভারতকে এনে দিয়েছেন ৯০ রানের জুটি। এর আগে অজিরা ৬ উইকেট হারিয়ে ২৭৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে। দলের হয়ে শেষে ৩৮ রানের দামি ইনিংস খেলেন অজি অধিনায়ক টিম পেইন। লোয়ার অর্ডারে প্যাট কামিন্স জুড়লেন ১৯ রান। শেষমেশ মধ্যাহ্ন বিরতীর কিছুক্ষণ আগে ৩২৬ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

ভারতের হয়ে ৪১ রান খরচায় ইশান্ত শর্মা নেন ৪ উইকেট। অজিদের দ্বিতীয় ইনিংসে প্রথম বলে উইকেট নিতে পারলে হ্যাটট্রিক হবে তার। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ, উমেশ যাদব এবং হনুমা বিহারী। তবে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বেশ ভোগান্তি দিলেও উইকেট পাননি মোহম্মদ শামি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ