আজকের শিরোনাম :

ভ্যালেন্সিয়ার বিপক্ষে হেরেও নকআউট পর্বে ম্যানইউ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৮, ১১:০৭

ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসকে হারিয়ে আগের ম্যাচেই চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব নিশ্চিত করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার ভ্যালেন্সিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল দলটির সমানে। কিন্তু স্প্যানিশ ক্লাবটির মাঠ থেকে এবার হার নিয়ে ফিরতে হয়েছে হোসে মরিনহোর দলকে।

এস্তাদিও ডি মেস্তাল্লায় গ্রুপ ‘এইচ’ এর ম্যাচে ম্যানইউকে স্বাগত জানিয়েছিল ভ্যালেন্সিয়া। ওই ম্যাচে ২-১ গোলের হার নিয়ে ফিরতে হয়েছে রেড ডেভিলসদের।

ম্যাচের ১৭ মিনিটে মাস্তেলা স্টেডিয়ামে গোল পেয়ে স্বাগতিক ভ্যালেন্সিয়া। সান্তি মিনার ক্রস রোহো ক্লিয়ার করলে সেটি যায় কার্লোস সোলারের কাছে। সোলার সেটিকে ঠাণ্ডা মাথায় গোলে পরিণত করেন।

৩২ মিনিটে পিচ্চিনির দারুণ ক্রস বাতসুয়াই মাথা ছোয়ানোর আগেই কর্নারের বিনিময়ে সেটিকে রক্ষা করেন বেইলি। ৩৪ মিনিটে ইউনাইটেডকে নিশ্চিত গোল খাওয়া থেকে বাঁচান আর্জেন্টাইন গোলরক্ষক রোমেরো। পারেহোর ডান পায়ে নেয়া শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন তিনি।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার গোল খেয়ে বসে ইউনাইটেড। এবার ইউনাইটেড ডিফেন্ডার ফিল জোনস নিজেই নিজেদের জালে বল জালে জড়ান। ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে অনেকটা স্তিমিত হয়ে যায় ইউনাইটেডের গ্রুপ সেরা হওয়ার সম্ভাবনা।

৭৫ মিনিটে ৩৫ গজ দূর থেকে নেয়া পগবার শট রুখে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক। ৮৭ মিনিটে ইউনাইটেডের হয়ে এক গোল শোধ দেন রাশফোর্ড। যেটি কেবল ব্যবধানই কমিয়েছে তাদের। ২-১ ব্যবধানে হেরে গ্রুপে রানার্সআপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলো ম্যান ইউ।

এ হারের পর ৬ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। আর একই ম্যাচ ব্যবধানে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে শেষ করেছে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ