আজকের শিরোনাম :

তামিমের পর মুশফিকের বিদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৯ | আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ১৭:২৬

লিটন দাসের রিটায়ার্ড হার্টের পর ইমরুল দ্রুত ফিরে গেলে কিছুটা চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। স্বাগতিকরা সেই চাপ দ্রুততায় কাটিয়ে উঠে অভিজ্ঞ মুশফিক-তামিমের ১১১ রানের জুটিতে। অবশ্য তামিম অর্ধশতক করে সাজঘরে ফেরার কিছুক্ষণ পর মুশফিকও প্যাভিলিয়নের পথ ধরেন।  

দলীয় ১৩২ রানে উইন্ডিজ পেসার ওশানে থমাসের বলে উইন্ডিজ উইকেটরক্ষক শাই হোপের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিলেন টানা দুই ম্যাচে ফিফটি তুলে নেওয়া মুশফিকুর রহিম। আউট হওয়ার আগে ৮০ বল খেলে ৫ চারে ৬২ রানের ইনিংস খেলেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। 

এ প্রতিেেবদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৭ ওভারে ৩ উইকেটে ১৩৪ রান। 

এর আগে রানের চাকা সচল রেখে মুশফিকুর রহিমের সঙ্গে শতরানের জুটি গড়েন তামিম ইকবাল। পরে তিনি নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম হাফসেঞ্চুরির দেখা পান। তবে ৬৩ বলে ৪টি চার ও একটি ছক্কায় বরাবর ৫০ রানে তিনি দেবেন্দ্র বিশুর বলে বিদায় নেন।

ম্যাচের শুরুতে ওপেনিং ব্যাটিংয়ে নামা লিটন দাশ দলীয় দ্বিতীয় ওভারে ওশানে থমাসের তৃতীয় বলে গোড়ালিতে গুরুতর চোট পান। পরে সেরে উঠতে না পারায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। কিন্তু তৃতীয় উইকেটে নামা ইমরুল টিকতে পারলেন না। থমাসের পরের ওভারে ব্যক্তিগত শূন্য রানে বিদায় নেন তিনি।

এ ম্যাচ জিততে পারলেই তিন ম্যাচে ২-০ সিরিজ নিশ্চিত করবে টাইগাররা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ