আজকের শিরোনাম :

মেসি অসাধারণ এক খেলোয়াড়: রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:৫২

এবার চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে প্রশংসায় বাসিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই সাথে বার্সেলোনা ছেড়ে ইতালিতে এসে মেসিকে নতুন চ্যালেঞ্জ নেওয়ার আহ্বান জানিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

২০০৯ সালের অগাস্টে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রোনালদো রিয়াল মাদ্রিদের যোগ দেওয়ার পর থেকে মূলত শুরু হয় সময়ের সেরা দুই ফুটবলারের দ্বৈরথ। ক্যারিয়ারে দুজনেই সমান পাঁচবার করে জিতেছেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। নিজ নিজ ক্লাবের হয়ে জিতেছেন অনেক শিরোপা।

রিয়ালের হয়ে টানা তৃতীয় ও মোট চতুর্থবার চ্যাম্পিয়ন্স লিগ জিতে গত জুলাইয়ে ইউভেন্তুসে পাড়ি জমান রোনালদো। শেষ হয় রিয়ালে তার নয় বছরের সফল অধ্যায়।

পর্তুগালের ক্লাব স্পোর্তিং লিসবন ও ইংলিশ ক্লাব ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড রোনালদোর মতো অনেক দলে খেলেননি মেসি। ক্যারিয়ারের পুরোটা সময় জুড়েই বার্সেলোনাতে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

কাতালান ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। ওই সময় তার বয়স হবে ৩৪। তাই তাকে অবসর নেওয়ার আগে বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও খেলার পরামর্শ দিয়েছেন রোনালদো। 

জুভেন্টাসে আসার পর ‘মেসিকে মিস করেন কি-না’- এমন প্রশ্নের জবাবে ইতালির কয়েকটি সংবাদমাধ্যমকে রোনালদো বলেন, “না, হয়তো সে আমার অভাব বোধ করে! আমি ইংল্যান্ড, স্পেন, ইতালি, পর্তুগাল ও জাতীয় দলে খেলেছি আর সে এখনও স্পেনেই আছে।”

তিনি আরও জানান, “আমার কাছে জীবনটা একটা চ্যালেঞ্জ। আমি এটা পছন্দ করি এবং আমি মানুষকে খুশি করতে পছন্দ করি। আমি চাইব, একদিন সে ইতালিতে আসবে। আমার মতো চ্যালেঞ্জ নেবে। তবে সে ওখানে খুশি থাকলে, আমি তাকে সম্মান করি।”

এসম মেসির প্রশংসায় রোনালদো বলেণ, “সে অসাধারণ এক খেলোয়াড়। একজন ভালো মানুষ। কিন্তু আমি এখানে কোনো কিছুর অভাব বোধ করি না। এটা আমার নতুন জীবন এবং আমি এখানে সুখে আছি।”

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ