আজকের শিরোনাম :

২০০ ওয়ানডের মাইলফলকের সামনে মাশরাফি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৮, ১০:৪৯

বাংলাদেশের ক্রিকেটকে বদলে দেওয়া মাশরাফি মুর্তজা আজ অনন্য অর্জনের সামনে দাঁড়িয়ে। প্রথম বাংলাদেশি হিসেবে ২০০তম ওয়ানডে খেলতে যাচ্ছেন তিনি। 

মাশরাফি ২০০৭ সালে আফ্রো-এশিয়া কাপে এশিয়া একাদশের হয়ে দুটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। সে কারণে তার ক্যারিয়ারের মোট ওয়ানডে ১৯৯টি। আর বাংলাদেশের জার্সি গায়ে তার মোট ওয়ানডে ১৯৭টি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ থেকে শুরু হতে যাওয়া ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটি খেলতে পারলে লাল-সবুজের জার্সি গায়েও তিনি ছুঁয়ে ফেলবেন ২০০ ওয়ানডে খেলার মাইলফলক।

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে অভিষেক হয়েছিল মাশরাফির। এর পর নানান চড়াই-উৎরাই পেরিয়ে গেল ১৭ বছর ধরে খেলে যাচ্ছেন। ১৭ বছরে তিনি এ পর্যন্ত ওয়ানডে খেলেছেন ১৯৯টি। উইকেট নিয়েছেন ২৫২টি। আর ব্যাট হাতে রান করেছেন ১৭২২টি। সর্বোচ্চ রান অপরাজিত ৫১।

মাইলফলকের ম্যাচ নিয়ে মাশরাফি অবশ্য বেশ নির্বিকার। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রথম ম্যাচে জয়। যদিও বাংলাদেশের হয়ে ২০০ ওয়ানডে খেলার সুযোগ পেয়ে ভালোই লাগছে। এটা অবশ্যই বড় অর্জন। কিন্তু জয়ের চেয়ে বড় কিছু আর নেই। ম্যাচটা আমাদের জিততেই হবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ