আজকের শিরোনাম :

বছরটা জয় দিয়ে শেষ করতে চান মাশরফি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৮, ২০:৫৪

চলতি বছরটা ওয়ানডেতে ভালো কাটছে বাংলাদেশের। সেটাকে খুব ভালোভাবে শেষ করতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে জয় চান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

২০১৮ সালে এ পর্যন্ত খেলা ১৭ ম্যাচের ১১টিতেই জিতেছে বাংলাদেশ, হেরেছে ছয়টিতে। বছরের শুরুতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারে মাশরাফির দল। একই অভিজ্ঞতা হয় ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে।

চলতি বছরে নিজেদের সবশেষ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। সিরিজ শুরুর আগের দিন শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাশরাফি জানান, 
“এই বছরে আমাদের জয়ের হার অনেক ভালো। দুইটা ফাইনাল বাদ দিলে আমরা ভালো করেছি। অবশ্যই একটা ফাইনাল জিততে পারলে ভালো হতো, বিশেষ করে এশিয়া কাপেরটা। অবশ্যই ভালোভাবে শেষ করতে পারলে খুব ভালো হবে। বিশেষ করে সামনের বছরের শুরু থেকে অনেক চ্যালেঞ্জ আছে। শেষটা ভালো করলে এই বছর খুব ভালো যাবে।”

তিন ম্যাচের সিরিজে জিততে তিন বিভাগেই সতীর্থদের কাছ থেকে সেরাটা চাইলেন অধিনায়ক।

“সব বিভাগে ভালো করলে আমাদের সম্ভাবনা থাকে। উইকেট কেমন আচরণ করবে তার ওপরও অনেক কিছু নির্ভর করবে। যদি ব্যাটিংয়ে সহায়তা থাকে তাহলে বোলারদের জন্য চ্যালেঞ্জ থাকবে।”

লড়াইয়ের আগে অভিজ্ঞ দুই সেনানীকে ফিরে পেয়ে তাই অধিনায়কের কণ্ঠে ছিল স্বস্তি। তবে ফিরেই ভালো করা যে সহজ হবে না, সেটিও জানিয়ে রাখলেন মাশরাফি।

“সাকিব, তামিম দলে থাকা আমাদের জন্য বড় সুবিধা। প্রস্তুতি ম্যাচে তামিম দারুণ খেলেছে। এটা তামিমের জন্যও স্বস্তি, আমাদের জন্যও। তবে একইসঙ্গে বলব যে ইনজুরি থেকে আসা এবং এসে পারফর্ম করা কিন্তু সময়ের ব্যাপার। প্রস্তুতি ম্যাচে তামিম সেঞ্চুরি করেছে বলে প্রত্যাশা করতে পারেন না যে পরের ম্যাচে নেমেও এক্সট্রা অর্ডিনারি ইনিংস খেলবে। এর চেয়ে ভালো খেলতে পারে, খারাপও করতে পারে।”

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ