আজকের শিরোনাম :

কোপা দেল রে’র শেষ ষোলোয় রিয়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৯

কোপা দেল রেতে মেলিয়ার বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে ৬-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলের অগ্রগামিতায় শেষ ষোলোতে জায়গা করে নিল স্প্যানিশ জায়ান্টরা।

জোড়া গোল করেছেন ইসকো ও অ্যাসেনসিও। একটি করে গোল করেন সানচেজ ও ভিনিসিউস। পেনাল্টি থেকে মেলিয়ার একমাত্র গোলটি করেন কাসেমি।

এর আগে প্রথম লেগেও মেলিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছিল রিয়াল মাদ্রিদ। আর দ্বিতীয় লেগে দিয়েছে ৬ গোল।  তাতে বড় ব্যবধানে জিতে স্প্যানিশ কাপের শেষ ষোলোতে উঠেছে রিয়াল।

আজ বৃহস্পতিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলতে নেমে বেশ কয়েকটি ভালো আক্রমণের পর রিয়ালের গোলের অপেক্ষা শেষ হয় ম্যাচের ৩৩তম মিনিটে। বেশ দূর থেকে বল নিয়ে এগিয়ে দুইজনকে কাটিয়ে জোরালো শটে গোলরক্ষক ফাঁকি দেন মার্কো আসেনসিও। এরপর ৩৫তম মিনিটে তার গোলেই ব্যবধান দ্বিগুণ হয়।

ম্যাচের ৩৯তম মিনিটে আবার গোল। তবে এবারের গোলদাতা হাভিয়ের সানচেস। অ্যাসেনসিওর ক্রসে নিখুঁত শটে বল জালে পাঠান তিনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে খেলায় একই ধারা অব্যাহত রাখে রিয়াল। ম্যাচের ৪৭তম মিনিটে উপরের কোন দিয়ে নেওয়া শটে বল জালে পাঠান ইসকো।

আর আগে একটি সহজ সুযোগ নষ্ট করা তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস কাঙ্ক্ষিত গোলটি পান ম্যাচের ৭৫তম মিনিটে।

তবে ম্যাচের ৮০তম মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে উত্তর আফ্রিকায় স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল মেলিয়ার দলটি। কিন্তু তিন মিনিট পর ইসকোর দারুণ গোলে আবার এগিয়ে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। আর এতে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলে এগিয়ে থেকে শেষ ষোলোতে উঠেছে রিয়াল মাদ্রিদ।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ