আজকের শিরোনাম :

ওপেনিংয়ের প্রতিযোগিতাকে চাপ ভাবছেন না লিটন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ১২:৫৭

বাংলাদেশ ক্রিকেট দলে ওপেনিংয়ে তামিম ইকবালের জায়গাটা সেট করা। কিন্তু তামিমের সঙ্গী কে? এই একটি জায়গার জন্য লড়ছেন সৌম্য সরকার, ইমরুল কায়েস এবং লিটন কুমার দাস। তাছাড়া সাম্প্রতিক দলে জায়গা পাওয়া সাদমানও ওপেনিংয়ে নিজের মেধার প্রমাণ দিয়েছেন।তিন জনের লড়াইয়ে দলে জায়গা পাওয়া একটু কঠিন হলেও বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন টপ অর্ডার ব্যাটসম্যান লিটন কুমার দাস। এই প্রতিযোগিতাকে চ্যালেঞ্জিং মেনে গ্রহণ করছেন এই ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সামনে ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছেন লিটন কুমার দাস। টপ অর্ডারে তার জায়গা হবে কিনা তা নিয়ে চিন্তিত নির্বাচকরা। এমন লড়াইকে ইতিবাচক হিসেবে মেনে নিয়ে বৃহস্পতিবার মিরপুরে সংবাদ মাধ্যমের সামনে লিটন বলেন,এখন যেহেতু দলে টপ অর্ডার নিয়ে লড়াই চলছে, আমাদের জন্য এটি অবশ্যই ভালো একটি দিক। এই লড়াইকে চ্যালেঞ্জিংও বলতে পারেন। আমাদের তিন-চারজন ওপেনার, তারা নিয়মিত পারফর্ম করছে। যেটা দেখতেও ভালো লাগে। নিজের ভেতর চ্যালেঞ্জ থাকে যে ভালো করতে হবে। কারণ এখন যে বেঞ্চে থাকে, সেও জানে যে সুযোগ পেলে ভালো করতে হবে। যারা খেলে, তাদেরও চাপ থাকে যে ভালো কিছু করতে হবে। নাহলে বাদ পড়তে হবে। এটা অবশ্যই ভালো দিক।

এমন প্রতিযোগিতার মাঝে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেলে সেটা শতভাগ কাজে লাগানোর আশ্বাসও দেন এই ব্যাটসম্যান। লিটন বলেন, আমার খেলার বিষয়টি পুরোপুরি টিম ম্যানেজমেন্টের ব্যাপার। আমার কাজ, শতভাগ দেওয়ার। যেকোনো অবস্থায় সেই চেষ্টাই করব।

দলে সুযোগ পেলে কোন পজিশনে ব্যাটিং করতে চান তা নিয়ে প্রশ্ন করা হলে লিটন বলেন, এটা টিম ম্যানেজমেন্টের ব্যাপার। নিজের পছন্দ বললে, আমি যেহেতু সবসময় ওপেন করি ও পারফর্ম করেছি, সেখানে খেলতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।

দল যখন বিকেএসপিতে প্রস্তুতিমূলক ম্যাচ খেলায় ব্যস্ত লিটন তখন ব্যাটিংয়ে মনোযোগ আরও বাড়ানোর জন্য কাজ করছিলেন লিটন। কিন্তু সেটা কি উপায়ে করছেন জানতে চাইলে লিটনের উত্তর, সত্যি বলতে, কিছু কিছু ক্রিকেটার আছেন, শুরু ভালো পায়, বড় করতে পারে না। তারা হয়তো অনেক কিছু চিন্তা করে। আমার যেগুলো আউট দেখবেন, আমি শুরুই পাচ্ছি না। শুরুটা নিয়েই তাই ভাবছি বেশি। ব্যাটিং কোচের সঙ্গে কথা হচ্ছে, কাজ করছি।

আগামী ৯ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ