আজকের শিরোনাম :

প্রস্তুতি ম্যাচে অধিনায়ক মাশরাফি, খেলবেন তামিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৮, ১৯:৪৭

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মূল লড়াই শুরুর আগে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী উইন্ডিজ ক্রিকেট দল। ৬ ডিসেম্বর সাভারে অবস্থিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিতব্য ম্যাচটির জন্য শনিবার বিসিবি একাদশের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন সপ্তাহেই ফিনড়াইল-২ আসনে প্রার্থিতা করতে মনোনয়নপত্র কিনেছেন মাশরাফি রবেন মাশরাফি; দেবাশীষের প্রত্যাশাউইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দিবেন মাশরাফি।
 
সফরকারীদের বিপক্ষে এ ম্যাচকে সামনে রেখে মাশরাফি মুর্তজাকে অধিনায়ক করে মোট ১৩ সদস্য বিশিষ্ট স্কোয়াড ঘোষণা করা হয়েছে। যেখানে রাখা হয়েছে বাংলাদেশ জাতীয় দলের একাধিক তারকা ক্রিকেটারকে।
 
এশিয়া কাপে ইঞ্জুরিতে পড়ার পর উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে সাইড স্ট্রেন ইঞ্জুরিতে ভোগা তামিম ইকবাল রয়েছেন প্রস্তুতি ম্যাচের দলে। এর ফলে এ ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর আবারও ক্রিকেট মাঠে ফিরতে যাচ্ছেন দেশসেরা এ ওপেনার।

তামিমের পাশাপাশি প্রস্তুতি ম্যাচটির বিসিবি একাদশে রাখা হয়েছে জাতীয় দলের আরও দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে। জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা ক্রিকেটারদের মধ্যে দলে আরও রয়েছেন মোহাম্মদ মিঠুন, পেসার রুবেল হোসেন, আরিফুল হক ও স্পিনার নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ মূল দলের একাধিক অভিজ্ঞ ক্রিকেটারদের সাথে আসন্ন গা গরমের এ ম্যাচে রাখা হয়েছে তৌহিদ হৃদয়, আকবর আলি, শাহিন আলমদের মতো অনূর্ধ্ব ১৯ দলের প্রতিভাবান ও সম্ভাবনাময়ী মুখদেরও।
 
টেস্ট সিরিজ শেষে প্রতিপক্ষের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মূল লড়াইয়ের আগে ৬ ডিসেম্বর সাভারে ৫০ ওভারের একমাত্র প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বিসিবি একাদশ ও উইন্ডিজ ক্রিকেট দল। বাংলাদেশ সময়ানুযায়ী সকাল ৯.৩০ মিনিটে বিকেএসপির ৩ নম্বর মাঠে অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার ম্যাচটি।

উইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, রুবেল হোসেন, মিথুন জয়, শাহিন আলম, মেহেদি হাসান রানা এবং নাজমুল ইসলাম অপু।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ