আজকের শিরোনাম :

সাকিবের হাফ সেঞ্চুরীতে এগোচ্ছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৮, ১৬:১৫ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ১৭:০০

অধিনায়ক সাকিব আল হাসানের হাফ সেঞ্চুরীতে এগোচ্ছে বাংলাদেশ। তার সঙ্গে ভালই সঙ্গ দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইতিমধ্যে তাদের ব্যাটে চড়ে আড়াইশ পার করেছে বাংলাদেশ। এর মধ্যেই হারাতে হয়েছে ৫ উইকেট।

মিরপুরের স্পিন সহায়ক উইকেটে রান তোলাই যেখানে কষ্টকর, সেখানে বাজে শট খেলে ফিরে গেছেন সৌম্য-মুমিনুল-মিঠুনরা। অভিষেকে ১৯৯ বলে ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন সাদমান ইসলাম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ২৫২ রান। সাকিব ৫২ আর মাহমুদউল্লাহ ২৭ রানে ব্যাট করছেন।

এর আগে আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ভালো শুরু এনে দেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম।

ভালো খেলতে খেলতেই হঠাৎ করেই বাজে শট খেলার ইচ্ছা জাগে সৌম্যের (১৯)। রোস্টন চেইসের বলে দূর থেকে শট খেলতে গিয়ের ধরা পড়েন শাই হোপের হাতে। ৪২ রানে ভাঙে উদ্বোধনী জুটি।

এরপর দলের হাল ধরেন সাদমান এবং মুমিনুল। দারুণ ফর্মে থাকা মুমিনুল হক বেশ সাবলীল খেলছিলেন। লাঞ্চের ঠিক আগমুহূর্তে দলীয় ৮৭ রানে কেমার রোচের বলে বাজে শটে চেইসের হাতে ধরা পড়েন ২৯ রান করা বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান।

এরপর দারুণ খেলছিলেন মিঠুন ও অভিষিক্ত সাদমান ইসলাম। কিন্তু দেবেন্দ্র বিশুর বলিং তোপে মিঠুন বোল্ড হলে ভাঙে এ জুটি। ৬১ বল খরচ করে ২৯ রান করেন মিঠুন। এরপর সাজঘরে ফেরেন অভিষেকে হাফ সেঞ্চুরী তুলে নেওয়া সাদমান ইসলাম। ১৯৯ বল খুইয়ে ৭৬ রান সংগ্রহ করেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৬৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৫ সংগ্রহ করে চা বিরতিতে গেছে বাংলাদেশ। ক্রিজে আছেন সাকিব আল হাসান ১৩ ও মুশফিকুর রহিম ৪ রানে।

এ ম্যাচে ব্যাটিংয়ে শক্তি বাড়াতে আরও একটি পরিবর্তন আনা হয়েছে দলে। অনুশীলনে চোট পাওয়া মুশফিকের 'ব্যাক আপ' হিসেবে জরুরি ভিত্তিতে দলের সঙ্গে যোগ দেওয়া লিটন দাসও ঢুকে গেছেন একাদশে। খেলবেন মিডল অর্ডারে। তাকে জায়গা করে মুস্তাফিজুর রহমানকে খেলানো হচ্ছে না এই টেস্টে।

তবে সবচেয়ে অবাক করার বিষয় হলো এই টেস্টে বাংলাদেশ দলে নেই কোনো পেসার।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ