আজকের শিরোনাম :

লাঞ্চ বিরতির আগে মুমিনুলের বিদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৮, ১২:২৬ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ১৩:৩২

চট্টগ্রাম টেস্ট জয়ের পর আজ ঢাকা টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হয় টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো শুরু এনে দেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম। ভালো খেলতে খেলতেই হঠাৎ করেই বাজে শট খেলার ইচ্ছা জাগে সৌম্যের (১৯)। রোস্টন চেইসের বলে দূর থেকে শট খেলতে গিয়ের ধরা পড়েন শাই হোপের হাতে। ৪২ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ফলে দুই বছর পর টেস্টে বাংলাদেশের কোনো ওপেনিং জুটি ৩০ রান পার করেছে।

এরপর দলের হাল ধরেন সাদমান এবং মুমিনুল। দারুণ ফর্মে থাকা মুমিনুল হক বেশ সাবলীল খেলছিলেন। লাঞ্চের ঠিক আগমুহূর্তে কেমার রোচের বলে চেইসের হাতে ধরা পড়েন ২৯ রান করা মুমিনুল। ৮৭ রানে দ্বিতীয় উইকেট হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেল টিম টাইগার।

বিরতির পর  ব্যাটে নেমেছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩৭ ওভার শেষে ২ উইকেটে ৯২ রান। সাদমান ৩৯ ও মিথুন ২ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশের একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, লিটন কুমার দাস ও নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।


 এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ