আজকের শিরোনাম :

লিভারপুলকে হারিয়ে নকআউটের আশা জাগিয়ে রাখল পিএসজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০১৮, ১০:৪৫ | আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১১:৩৬

ঘরোয়া ফুটবলে দাপটের সঙ্গে এগিয়ে চলা পিএসজি ধুঁকছিল চ্যাম্পিয়ন্স লিগে। হারলেই ছিল ছিটকে পড়ার শঙ্কা। তবে দারুণ পারফরম্যান্সে লিভারপুলকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বের আশা জাগিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

প্যারিসে বুধবার রাতে ‘সি’ গ্রুপে ম্যাচের শুরু থেকে লিভারপুলের রক্ষণকে কাঁপিয়ে দেওয়া পিএসজি ৭ম মিনিটে এগিয়ে যেতে পারত। তবে প্রায় ২৫ গজ দূর থেকে ডি মারিয়ার জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক আলিসন।

গোলের জন্য তাদের অপেক্ষা অবশ্য দীর্ঘ হয়নি। ১৬ মিনিটে ডি-বক্সে জটলার মধ্যে আলগা বল পেয়ে একটু ভেতরে ঢুকে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন বের্নাত। 

এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠা পিএসজি ৩৭তম মিনিটে পায় দ্বিতীয় গোলের দেখা। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গোলমুখে বল বাড়ান এমবাপে। ওখানে এদিনসন কাভানির টোকা কোনোমতে পা দিয়ে ঠেকান আলিসন; কিন্তু বল চলে যায় নেইমারের পায়ে। অনায়াসে আসরে নিচের চতুর্থ গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে জেমস মিলনারের সফল স্পট কিকে ম্যাচে ফেরে লিভারপুল। ডি-বক্সে সাদিও মানেকে আর্জেন্টাইন মিডফিল্ডার ডি মারিয়া ফাউল করলে পেনাল্টিটি পায় অতিথিরা।

বিরতির পর পিএসজির খেলায় গতি কমে আর সেই সুযোগে আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। তবে মোহামেদ সালাহ-রবের্তো ফিরমিনোরা তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিলেন না।

এরই মধ্যে ৬৯তম মিনিটে দারুণ এক সুযোগ পায় স্বাগতিকরা। কর্নারে উড়ে আসা বলে মার্কিনিয়োসের অনেকটা লাফিয়ে নেওয়া জোরালো হেড দারুণ ক্ষিপ্রতায় ঠেকান আলিসন। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নেইমারের ফ্রি-কিক ব্রাজিলিয়ান এ গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকিয়ে দলকে ম্যাচে রাখেন। তবে শেষ পর্যন্ত সমতায় ফেরা আর হয়নি তাদের।

৫ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পিএসজি। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে নাপোলি। ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ