আজকের শিরোনাম :

ইয়াসিরের ঘূর্ণিতে ফলোঅনে নিউজিল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৮, ১০:৪৭

তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে নিউজিল্যান্ড। তাই সিরিজে সমতা ফেরানোর মরিয়া চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। সে পথে প্রথম কাজটা করেন দেন ব্যাটসম্যানরা। হারিস সোহেল ও বাবর আজমের ব্যাটিং গল্পের পর পুরোটাই ইয়াসির শাহময়। এ স্পিন জাদুকরের ঘূর্ণি বিষেই এখন সমতায় ফেরার আশায় সরফরাজ আহমেদের দল।

আবুধাবি টেস্টে তৃতীয় দিনে ইয়াসির একাই নিয়েছেন ৮ উইকেট। ফলোঅনে পড়া কিউইদের দ্বিতীয় ইনিংসেও দিন শেষ হওয়ার আগে এ লেগি তুলে নিয়েছেন আরও দুটি উইকেট। সব মিলিয়ে তার ১০ উইকেট পাওয়ার দিনে এ ম্যাচে চালকের আসনে পাকিস্তান।

সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে পাকিস্তানের প্রথম ইনিংসের করা ৪১৮ রানের জবাবে নিউজিল্যান্ড গুটিয়ে যায় মাত্র ৯০ রানে। ইয়াসির ৪১ রান খরচায় নেন ৮টি উইকেট।
ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে কিউইরা দিন শেষ করেছে ২ উইকেটে ১৩১ রান তুলে। যে দুটি উইকেটও পকেটে ভরেছেন ইয়াসির। এখনো পাকিস্তানের চেয়ে সফরকারীরা ১৯৭ রানে পিছিয়ে।

পাকিস্তান ইনিংসের জবাব দিতে নেমে বিনা উইকেটে ২৪ রান নিয়ে সোমবার দিন শুরু করে নিউজিল্যান্ড। দলটির দুই ওপেনার টম লাথাম ও জিত রাভাল গড়েন ৫০ রানের জুটি। এরপরই শুরু হয় ইয়াসির ভেলকি। লাঞ্চের এক ওভার আগে কিউই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে তুলে। তার মধ্যে তিনি করেন ওভার হ্যাটট্রিক। তাতে দারুণ বিপদে পড়ে কেন উইলিয়ামসনের দল।

লাঞ্চের পর আবারও জ্বলে উঠেন ইয়াসির। অল্প সময়ের মধ্যে এ লেগ স্পিনার সফরকারীদের গুটিয়ে দিতে দেন। চা-বিরতির আগে ফলোঅনে পড়া সফরকারীদের উদ্বোধনী জুটিও তিনি ভাঙেন। পরে দিন শেষ হওয়ার আগেও আরও একবার আঘাত করেন ইয়াসির। তাতে টেস্টের পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে পাকিস্তান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ