আজকের শিরোনাম :

ওয়েস্ট ইন্ডিজকে ২০৪ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৮, ১১:১৮ | আপডেট : ২৪ নভেম্বর ২০১৮, ১১:৩৫

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের শুরুটা ছিল একেবারেই বাজে। দলীয় মাত্র ৫৩ রানে ৫ টপঅর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বসে। গতকাল দ্বিতীয় দিনের শেষ সময়ে ব্যাটিংয়ে নেমে যে বিপর্যয়ে পড়েছিল স্বাগতিকরা, সে ধারাবাহিকতা ছিল ম্যাচের তৃতীয় দিনেও। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ মাত্র ১২৫ রানে দ্বিতীয় ইনিংস গুটিয়ে নেয়। তাই ক্যারিবীয় দলটি সামনে ২০৪ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিকরা।

৫৫ রানে ৫ উইকেট নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু। শুরুতেই ধাক্কা স্বাগতিকদের, মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারিয়ে বসে টাইগাররা। স্পিনাররা উইকেট থেকে টার্ন পাচ্ছেন। তবে মুশফিক স্পিনে পরাস্ত হননি। ক্যাবিরীয় পেসার শেনন গ্যাব্রিয়েলের দুর্দান্ত এক ডেলিভারিতে স্টাম্প উড়ে গেছে তার। ৩৯ বলে ১ বাউন্ডারিতে ১৯ রান করেন তিনি।

এর পর ৭ম উইকেটে ৩৭ রানের গুরুত্বপূর্ণ একটি জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ আর মেহেদী মিরাজ। জুটিটি ভাঙেন দেবেন্দ্র বিশু, ১৮ রান করা মিরাজকে টার্নে উইকেটরক্ষক শেন ডোরিচের ক্যাচ বানিয়ে।

অভিষিক্ত নাঈম হাসানকেও ৫ রানে ফিরিয়েছেন বিশু। ক্যারিবীয় লেগস্পিনারের ফ্লাইটেড ডেলিভারিটি বুঝতে না পেরে ব্যাট চালিয়ে দেন নাঈম, স্লিপে দাঁড়িয়ে ক্যাচটি নিতে ভুল করেননি শাই হোপ।

দারুণ খেলছিলেন মাহমুদউল্লাহ, বলতে গেলে একাই দলকে টেনে নিচ্ছিলেন। শেষপর্যন্ত তাকেও থামিয়ে দেন এই বিশু। সুইপ করতে গিয়ে টপএজ হয়ে যান ডানহাতি এই ব্যাটসম্যান। ৪৬ বলে ১টি করে ৪ ছক্কায় ৩১ রান করেন তিনি। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এটিই সর্বোচ্চ।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২৬ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন দেবেন্দ্র বিশু। রস্টন চেজ ৩টি আর জোমেল ওয়ারিকেন নেন ২টি উইকেট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ