ফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৮, ১৮:২৫

মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে করেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। গতরাতে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়া ৭১ রানে হারায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে। দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড ৮ উইকেটে হারায় ভারতকে। সেমিতে নিজ নিজ ম্যাচে জিতে ফাইনালে খেলার টিকিট পায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

অ্যান্টিগায় টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ। উইকেটরক্ষক অ্যালিসা হিলির ৪৬ ও অধিনায়ক ম্যাগ ল্যানিং-এর ৩১ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেটে ১৪২ রান করে অস্ট্রেলিয়া।
জবাবে অস্ট্রেলিয়ার বোলারদের তোপে ৭১ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। শুধুমাত্র একজন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পেরেছেন। অধিনায়ক স্টিফেনি টেইলর সর্বোচ্চ ১৬ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার হিলি।

একই ভেন্যুতে আরেক সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ৩ বল বাকী থাকতে ১১২ রানেই গুটিয়ে যায় ভারত। দলের পক্ষে স্মৃতি মান্দহানা ৩৪ ও জেমিমা রড্রিগেজ ২৬ রান করেন। ইংল্যান্ডের হিদার নাইট ৩টি উইকেট নেন।

১১৩ রানের সহজ লক্ষ্য ১৭ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে ইংল্যান্ড। আমি জোনস ও নাটিলা সিচেভারের জোড়া হাফ-সেঞ্চুরি ইংলিশদের জয়কে সহজ করে দেয়। জোনস ৫৩ ও সিচেভার ৫২ রানে অপরাজিত থাকেন। তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৯২ রান যোগ করেন জোনস ও সিচেভার। বাসস। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food