মুমিনুলের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৮, ১৩:৪১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আগে ব্যাটিং করছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরুর দিন প্রথম সেশনে ঝলমলে ইনিংস খেলেছেন মুমিনুল হক। লাঞ্চ বিরতির আগে ইমরুল কায়েস বিদায় নিলে দ্বিতীয় সেশনে মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তিনি। মিঠুন ২০ রানে দেবেন্দ্র বিশুর শিকার হয়েছেন। ক্রিজে মুমিনুলের সঙ্গে আছেন সাকিব আল হাসান। প্রথম ইনিংসে ৪৭ ওভারে বাংলাদেশ ৩ উইকেটে ১৬৬ রান করেছে।

ইমরুলের সঙ্গে ১০৪ রানের জুটি গড়ার পথে ১৩তম হাফসেঞ্চুরি করেন মুমিনুল। ৬৯ বলে ৭টি চার মেরে পঞ্চাশ ছোঁন তিনি। ৫৫ রানে অপরাজিত থেকে প্রথম সেশন শেষ করেন মুমিনুল।

৮৭ বলে ৪৪ রান করে ইমরুল শর্ট লেগে সুনীল আমব্রিসের সহজ ক্যাচ হন ইমরুল। বাঁহাতি এই ব্যাটসম্যানকে ফেরান জোমেল ওয়ারিকান। তার আগে ১২তম ওভারে ওয়ারিকানের বলে ১৬ রানে ইমরুল জীবন পান ওভারস্টেপিংয়ে নো বলের কারণে।

মুমিনুল ও ইমরুলের স্বস্তি ফেরানো জুটির আগে শুরুতেই ধাক্কা খায় টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ। এক বছরেরও বেশি সময় পর টেস্ট খেলতে নেমেছিলেন সৌম্য সরকার। কিন্তু রানের খাতা না খুলেই বিদায় নেন এই ওপেনার। ইনিংসের তৃতীয় বলে আউট হন তিনি। মাত্র ২ বল খেলে শেন ডাউরিচকে পেছনে ক্যাচ তুলে দিয়ে কেমার রোচের শিকার হন সৌম্য।

এ ম্যাচ দিয়ে আবারও নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food