আজকের শিরোনাম :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ওপেনার কারা?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ২৩:৫৯

নড়বড়ে ওপেনিং নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের যে চিরন্তন দুঃখগাঁথা, তা বোধহয় আর শেষ হবে না! বৃহস্পতিবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজের আগেও ওপেনিং জুটি নিয়ে চলছে নানা জল্পনা।

তামিম ইকবালের ইনজুরির কারণেই মূলত এই জল্পনা জটিল রূপ নিয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের বাংলাদেশের হয়ে ওপেন করেন ইমরুল কায়েস ও লিটন দাস। কিন্তু দুজনের কেউই সুবিধা করতে পারেননি। যদিও ওয়ানডে সিরিজে তারা ছিলেন সফল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের আগেই তামিম ইকবালের সেরে উঠার কথা ছিলো। কিন্তু তা হয়নি। হাতের ইনজুরি কাটিয়ে উঠলেও তামিম নতুন করে সাইড স্ট্রেইনে পড়েন। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডেও তিনি নেই।

ওপেনার হিসেবে তিনজন আছেন প্রথম টেস্টের দলে। গত সিরিজে খেলা লিটন দাসকে এবার বিবেচনা করেননি নির্বাচকরা। তবে টিকে গেছেন ইমরুল কায়েস। তার সঙ্গে যোগ করা হয়েছে সৌম্য সরকারকে। এরপর প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি করা সাদমান ইসলামকেও দলে নেয়া হয়।

এই তিনজনের দুজনই ওপেন করবেন। কিন্তু সেই দুজন কারা? সিরিজ-পূর্ব সংবাদ সম্মেলনে এ বিষয়ে সুস্পষ্ট করে কিছু বলেননি বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

এ সংক্রান্ত প্রশ্নে তিনি বলেন, ‘ইমরুল কায়েস জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খুব ভালো খেললেও টেস্টে পারেননি। তারপরও আমার মনে হয় সুযোগ পেলে সে ভালো করবে। এ ছাড়া সৌম্য প্রস্তুতি ম্যাচে হাফ সেঞ্চুরি করেছে। মানে সে ছন্দেই আছে। পরে সুযোগ পাওয়া সাদমান ইসলামও যোগ্য। আমার মনে হয় তারা সুযোগ পেলে ভালো কিছুই করবেন।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ