শেষ ম্যাচেও হারল বাংলাদেশের মেয়েরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ১১:২৫

প্রথম ৩ ম্যাচ হেরে আগেই নিশ্চিত হয়েছিল নারী বিশ্ব টি-টোয়েন্টি থেকে বাংলাদেশ দলের ছিটকে যাওয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচে আশা ছিল অন্তত সান্ত্বনার জয় পাওয়ার। কিন্তু ব্যাটসম্যানদের ধারাবাহিক ব্যর্থতার দিনে টুর্নামেন্টের শেষ ম্যাচেও হতাশাই সঙ্গী হয়েছে সালমা-রুমানাদের।
 
সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার নারী দলের কাছে ৩০ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার করা ১০৯ রানের জবাবে নিজেদের ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৯ রান করতে পেরেছে বাংলাদেশ।

নিজেদের বোলিং শক্তিমত্তার কথা বিবেচনা করে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক সালমা খাতুন। সিদ্ধান্ত সঠিক প্রমাণ করে দক্ষিণ আফ্রিকার মেয়েদের ৯ উইকেটে ১০৯ রানের বেশি করতে দেননি দলের স্পিনাররা।

তবে ৪ ওভারে ১ মেইডেনের সহায়তায় মাত্র ২০ রান খরচায় ৩ উইকেট নিয়ে দলের সেরা বোলার অধিনায়ক সালমাই। এ ছাড়া খাদিজা তুল কুবরা ২টি এবং রুমানা আহমেদ ও নাহিদা আকতার নেন ১টি করে উইকেট। দক্ষিণ আফ্রিকার পক্ষে মারিয়ান ক্যাপ ২৫ ও লিজল লি খেলেন ২১ রানের ইনিংস।

রান তাড়া করতে নেমে চিরায়ত ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয় বাংলাদেশ। নিয়মিত উইকেট না পড়লেও রান তোলার গতি ছিলো ধীর। ৪০ বল খেলে ৩৪ রান করে অপরাজিত থাকেন রুমানা আহমেদ। ৩৬ বল থেকে ১৯ রান আসে ফারজানা হকের ব্যাট থেকে। এ ছাড়া আর কেউই দুই অঙ্কে পৌঁছতে পারেননি।

৩০ রানের ব্যবধানে ম্যাচ জিতলেও সেমিফাইনালে যাওয়া হচ্ছে না দক্ষিণ আফ্রিকার। ‘এ’ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। অন্য গ্রুপ থেকে শেষ চারের টিকিট পেয়েছে ভারত ও অস্ট্রেলিয়া।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ