হঠাৎ ঝটিকা সফরে মেসি পগবা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৮, ০০:৪০

বার্সেলোনায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন পল পগবা। ফ্রেঞ্চ সেনসেশনকে দলে টানতে আদাজল খেয়ে নেমেছিল কাতালান জায়ান্টরাও। শেষ পর্যন্ত দুইয়ে দুইয়ে চার মিলতে দেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। দুই পক্ষের মাঝে দেয়াল টেনে রেখেছিল ইংলিশ ক্লাবটি।

পগবার বার্সায় যাওয়ার খবর থমকে গিয়েছিল সেখানেই। নতুন করে শুরু হলো পুরনো গুঞ্জন। সেটার একটা প্রেক্ষাপটও আছে। সম্প্রতি মেসির সঙ্গে দুবাইতে সাক্ষাৎ করেছেন পগবা। দুজন একসঙ্গে বসে রাতের খাবারও খেয়েছেন। সেখানেই নাকি বার্সায় মেসির সঙ্গে খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন পগবা।

ক্লাব ফুটবলে এখন চলছে আন্তর্জাতিক বিরতি। পগবা-মেসি দুজনের একজনও খেলেছেন না জাতীয় দলে। ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ভুগছেন ইনজুরিতে। আর আর্জেন্টাইন তারকা আপাতত সাময়িক অবসরে আছেন। মাঠের বাইরে দুই সপ্তাহের ছুটিটা ভালোই কাটছে তাদের।

দুবাইর ঝটিকা সফরে মেসির সঙ্গে পগবার বেশকিছু বিষয় নিয়েই কথা হয়েছে। তাদের কথাবার্তা যে দল-বদল প্রসঙ্গ নিয়ে সেটা এক প্রকার অনুমেয়। যা ম্যানচেস্টার ইউনাইটেড ভক্তদের জন্য অস্বস্তির খবর। যে কোনো মূল্যে ওল্ড ট্রাফোর্ড ছেড়ে ন্যু ক্যাম্পে যেতে চান পগবা এমন খবরও বেরুচ্ছে।

মেসি-পগবাদের সাক্ষাৎপর্বের ছবি ইতোমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। পগবার বার্সার যাওয়ার খবরও ভালোই চাউর হয়েছে ইতালিতে। দেশটির গণমাধ্যমের দাবি- ১০০ মিলিয়ন ইউরোর চুক্তিতে পাঁচ বছরের জন্য বার্সায় যেতে রাজি আছেন পগবা।

শেষ পর্যন্ত পগবার স্প্যানিশ ফুটবলে যাওয়া হবে কিনা সেটা বলে দেবে সময়। আপাতত ফরাসি মিডফিল্ডারকে অগ্রিম স্বাগত জানিয়ে রাখলেন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে। বলেছেন, ‘আমরা খুব খুশি হবো যদি সে এখানে আসে। আমি জানি ম্যানচেস্টারে সে কীসের মধ্য দিয়ে যাচ্ছে (কোচ মরিনহোর সঙ্গে দ্বন্দ্ব)।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ