ইতালির বিপক্ষে দলে নেই রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০১৮, ১৮:৪৭

উয়েফা নেশনস লিগে আজ রাতে মুখোমুখি হচ্ছে পর্তুগাল ও ইতালি। তবে এই ম্যাচের পুর্তগাল দলে থাকছেন না ক্রিস্টিয়ানো রোনালদো। এখনো অবকাশে থাকায় দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে মাঠে নামছেন না পাঁচবারের ব্যালন ডি অর বিজয়ী এই তারকা। এই অবকাশ রাশিয়া বিশ্বকাপের পরই শুরু হয়েছে। জুভেন্টাসের এই তারকা দলে না থাকায় দুঃখ পেয়েছেন ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি।

রোনালদোর জাতীয় দল থেকে হঠাৎ এমন অবকাশ আশ্চর্যজনকই বটে। কতদিন তিনি দলের বাইরে থাকবেন, সেটি তো পরিষ্কার নয়ই, বরং রোনালদোর মতে, এই বিরতি ২০১৯ সাল পর্যন্তও হতে পারে।

অবশ্য দলে রোনালদো না থাকলেও বসে নেই ইউরোপের সেরা দল পর্তুগাল। রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬ থেকে উরুগুয়ের কাছে হেরে বাদ পড়ার পর তারা চারটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। রোনালদোকে ছাড়াই এই ম্যাচগুলোর তিনটিতে জয় পেয়েছে পর্তুগাল এবং একটিতে ড্র করেছে। তাই তাঁদের উন্নতি স্পষ্টভাবে ধরা পড়েছে ভক্তদের কাছে।

ইতালিয়ান কোচ মানচিনির চিন্তায় ছিলেন রোনালদো। তবে বিশ্বের অন্যতম সেরা এই খেলোয়াড় দলে নাথাকায় দুঃখ পেয়েছেন তিনি। মানচিনি বলেন, ‘ক্রিস্টিয়ানো বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। সে মাঠে থাকলে বিষয়টিই অন্যরকম হয়ে যায়, কারণ তাঁর দক্ষতা অভূতপূর্ব। তবে আক্রমণভাগে পর্তুগালের অসাধারণ কিছু খেলোয়াড়ও আছে। আমি মনে করি রোনালদোকে ছাড়াই এই ম্যাচটি উত্তেজনাপূর্ণ হবে, যদিও আমরা তাঁর বিপক্ষে খেলতে চেয়েছিলাম। সে না থাকায় আমরা দুঃখ পেয়েছি।’

ইউরো ২০১৬-এর ফাইনালেও দলে ছিলেন না রোনালদো। তবুও ফ্রান্সকে হারিয়ে বিজয়ী হয়েছিল পর্তুগাল। এবারেও টিকে থাকার লড়াইয়ে আজ ইতালির বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। আজ শনিবার জিতলে নেশন্স লিগের নক আউট স্টেজে পা রাখবে পর্তুগাল। অন্যদিকে ইতালি হেরে গেলেই লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবে। রোনালদো ছাড়াই পর্তুগাল টিকে থাকতে পারে কি না, সেটিই এখন দেখার বিষয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ