আজকের শিরোনাম :

রুনির বিদায়ী ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইংল্যান্ডের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৮, ১১:০৮

ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তিনি। বৃহস্পতিবার রাতে শেষবারের মতো ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নামলেন। খেললেন ৩৩ মিনিট, যা ছিল তার আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের ১২০তম ম্যাচ।

শেষ ম্যাচে অবশ্য স্কোরশিটে নিজের নাম অন্তর্ভুক্ত করতে পারেননি। কিন্তু ওয়েন রুনির তরুণ সতীর্থরা তার বিদায়ী ম্যাচটি রাঙিয়েছে জয় দিয়ে। ঘরের মাঠে তারা যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৩-০ গোলে। 

ম্যাচের ২৫তম মিনিটে জেসে লিনগার্ড বাঁকানো শটে দলকে এগিয়ে নেওয়ার দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড। ৫৮তম মিনিটে লিনগার্ডের বদলি নামেন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৩ গোল করা রুনি।

৭৭তম মিনিটে ফাবিয়ান ডেলফের বাড়ানো বল দারুণ ভলিতে জালে পৌঁছে ইংল্যান্ডের জয় অনেকটাই নিশ্চিত করে দেন ক্যালাম উইলসন। জাতীয় দলের হয়ে অভিষেকেই গোল পেলেন ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড।

২০০৩ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জাতীয় দলের হয়ে অভিষেক হয় রুনির। ২০১৫ সালে ববি চার্লটনকে (৪৯ গোল) পেছনে ফেলে ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা হন এ ফরোয়ার্ড।

এর আগে রুনি সর্বশেষ ইংল্যান্ডের জার্সিতে খেলেছিলেন ২০১৬ সালের নভেম্বরে। ওই ম্যাচে স্কটল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছিল তারা।

মূলত নিজের নামে প্রতিষ্ঠিত চ্যারিটি ফাউন্ডেশনের জন্য তিনি খেলতে রাজি হওয়ায় প্রীতি ম্যাচটির নাম হয়েছিল ‘দ্য ওয়েইন রুনি ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল’।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ